আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলা পরিষদের নির্বাচন আজ বুধবার অনুষ্ঠিত হচ্ছে।  এবারের নির্বাচনে প্রথমবারের মত ৫ জন চেয়ারম্যান প্রাথী, সদস্য পদে ৬৮ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৫টি ভোট কেন্দ্রে ৩০টি বুথে বিরতিহীনভাবে এই ভোট গ্রহণ চলবে।

চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সৈয়দ সামস-উল আলম হিরু (তাল গাছ), জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো: মোজাম্মেল হক মন্ডল (কাপপিরিচ), জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (আনারস), স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান (ঘোড়া) ও আমিনুল ইসলাম (মটর সাইকেল)।

ভোট কেন্দ্রগুলো হচ্ছে গাইবান্ধা সদরে কেন্দ্র ৩টি জেলা সদরে আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজ ও দারিয়াপুর এবং রহমতপুর, সুন্দরগঞ্জে ৩টি উপজেলা পরিষদ, বাজারপাড়া ও ধুবনী, গোবিন্দগঞ্জে ৩টি সাপমারা, আমতলি ও গোবিন্দগঞ্জ সদর, সাঘাটায় ২টি বোনারপাড়া আজাহার আলী উচ্চ বিদ্যালয় ও সাঘাটা ডিগ্রী কলেজ, ফুলছড়িতে ১টি উপজেলা পরিষদ, পলাশবাড়িতে ১টি উপজেলা পরিষদ, সাদুল্যাপুরে ২টি কান্তনগর ও ভাতগ্রাম।

এবার গাইবান্ধার ৭টি উপজেলা, ৩ টি পৌরসভা ও ৮২টি ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধি মোট ১ হাজার ১শ’ ১৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮শ’ ৫২ এবং ২৬৫ জন। এ নির্বাচনে একজন জেলা পরিষদ চেয়ারম্যান, পাঁচজন সংরক্ষিত মহিলা সদস্য ও ১৫ জন সাধারন সদস্য পদের জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য