নিজস্ব প্রতিনিধি ॥ মানবসেবা ও সমাজসেবক হিসেবে বিশেষ অবদান রাখায় “ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস” আলহাজ¦ মাহাতাব আলী খানকে মানবাধিকার শান্তি পদক ২০১৬ প্রদান করা হয়।

উল্লেখ্য, তিনি দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এর আজীবন সদস্য এবং পেট্রোন সদস্য হওয়ায় তাকে জিয়া হার্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহ-সভাপতি আফতাব উদ্দিন আহমেদ মন্ডল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আজাদ, নির্বাহী সদস্য ডাঃ মোঃ গোলাম গাউস মন্টু, জামিল আহমেদ ভোলা, আবু তাহের আবু, মোঃ খালেকুজ্জামান নান্নু প্রমুখ।

এ সময় হাসপাতালের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ম্যানেজার প্রশাসন মিজান উল আলম, বিজনেস প্রমোশন অফিসার লুৎফর রহমান, হিসাব রক্ষক সুহাস রঞ্জন পাল।

সমাজসেবক দানবীর মানব সেবক আলহাজ¦ মাহাতাব আলী খান দিনাজপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে প্রতিষ্ঠাতা সভাপতি এবং প্রতিষ্ঠাতা হিসেবে সম্পৃক্ত রয়েছেন।

তার মধ্যে রয়েছে প্রায় ২০টি মসজিদের বিভিন্ন পদে সম্পৃক্ত, ৭টি মসজিদের সভাপতি এবং ৪টির প্রতিষ্ঠাতা সভাপতি। লায়ন্স পরিচালিত শিশু নিকেতনের কোষাধ্যক্ষ হিসেবে নিয়োজিত রয়েছেন।

এ ছাড়াও লায়ন্স ক্লাবের ২০১২-২০১৩-২০১৪ সালে সেন্ট্রাল কোচ এয়ারপার্সন নিয়োজিত ছিলেন।

২টি মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি নিউ টাউন মাদরাসার কার্যকরি সদস্য, লাইনপাড় মাদরাসা প্রতিষ্ঠাতা সভাপতি, হিলি-হাকিমপুর বিশাপাড়া দ্বি-মুখী দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সভাপতি, দিনাজপুর সদরের নয়নপুর মাদরাসার সহ-সভাপতি, রুপম ওয়েল মিল রোড জামে মসজিদ এর পৃষ্ঠপোষক, হাকিমপুর বোয়ালদার উত্তরপাড়া জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি, হাকিমপুর মনসাপুর জামে মসজিদের নির্মাণ কাজে সহযোগি, অবঃপ্রাপ্ত সরকারী  কর্মচারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য ও দিনাজপুর জেলা শাখার তৃতীয় বারের কোষাধ্যক্ষ, দিনাজপুর ইমাম সমিতির ১৯৯৩ হতে ২০০৮ পর্যন্ত সিনিয়র উপদেষ্টা, ফুলবাড়ী বাসষ্ট্যান্ট জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রাক্তন উপদেষ্টা, ডায়াবেটিকস হাসপাতাল, গাউসুল আজম চক্ষু হাসপাতাল, জিয়া হার্ট ফাউন্ডেশন ও রেডক্রিসেন্ট হাসপাতাল দিনাজপুর এর আজীবন সদস্য, ফুলবাড়ী উপজেলার শালগ্রাম জামে মসজিদের উপদেষ্টা হিসেবে নিয়োজিত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য