দিনাজপুর সংবাদাতাঃ অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত এবং গ্রাম্য জনসচেতনতা বৃদ্ধি করতে দিনাজপুর সদরের পল্লী গ্রাম কিষান বাজার গালর্স স্কুল এন্ড কলেজ মাঠে শুরু হয়েছে ২দিন ব্যাপী তথ্য মেলা জনসংলাপ ও স্কুল শিক্ষার্থী পর্যায়ে বিষয়ভিত্তিক বির্তক প্রতিযোগীতা।

সোমবার সকাল সাড়ে ১১টায় সদর উপজেলার কিষান বাজার শহীদ জমির উদ্দীন গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে ২দিন ব্যাপী তথ্য মেলা-জনসংলাপ ও স্কুল শিক্ষার্থী পর্যায়ের বির্তক প্রতিযোগীতার প্রথম দিনের তথ্য মেলার উদ্ভোধন করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ রাজ কুমার রায়।

“স্বচ্ছ ও জবাবদিহিমুলক স্থানীয় প্রশাসনের জন্য কার্য্যকর অংশগ্রহন”প্রকল্প শ্লোগান নিয়ে অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে আয়োজিত জনসংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় জনসাধারন ও শিক্ষাথীদের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড,সমস্যা,সম্ভবনার বিষয়ে নানান প্রশ্নের জবাব দেন ৪নং শেখপুরা ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল আখতার। এসময় ইউপির বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর শ্রী দোলান রায়,মোঃ ময়েজ উদ্দীন,আসাদুল্লাহ এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর কুলসুম বানু ও দিপ্তী রানী উপস্থিত থেকে চেয়ারম্যানের পাশাপাশি জনগনের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

গ্রামীন জনপথের মানুষকে সচেতন করার লক্ষে ২দিন ব্যাপী আয়োজিত তথ্য মেলায় বিভিন্ন এনজিও এবং সামাজিক সংগঠনের পক্ষ হতে ১২টি স্টল খোলা হয়েছে। এই স্টল গুলোতে  লিফলেট,ব্রুসিয়ার, বইপুস্তক এবং নানান বিষয়ের শিক্ষা উপকরনের সামগ্রী রাখা হয়েছে ।

মানব কল্যান পরিষদ এমকেপি’র আয়োজনে ও ইপিটিএএলজি প্রকল্পের আওতায় ইউরোপীয়ান ইউনিয়ন,সিডা ও ডিয়াকোনিয়ার সহযোগীতায় অনুষ্ঠিত তথ্য মেলা-২০১৬ ও জনসংলাপ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন  ডিয়াকোনিয়া প্রতিনিধি ইশরাত জাহান,ইপিটিএএলজি প্রকল্পের সমন্বয়কারী নুরুন নাহার খান,প্রশিক্ষন কর্মকর্তা তাহিরুল ইসলাম,পিএফ আসমা আক্তার ও গ্যাড প্রকল্পের সমন্বয়কারী মোঃ ইয়াসিন আলী।

মানব কল্যান পরিষদ এমকেপি’র আয়োজনে ও ইপিটিএএলজি প্রকল্পের আওতায় ইউরোপীয়ান ইউনিয়ন,সিডা ও ডিয়াকোনিয়ার সহযোগীতায় আয়োজিত তথ্য মেলার আজ সমাপনী দিনে ইউনিয়নের স্কুল শিক্ষার্থীদের নিয়ে বির্তক প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য