দিনাজপুর সংবাদাতাঃ বালবিবাহ নিরোধ আইনের বিশেষ বিধান বাতিলের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখা।

বুধবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখার আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন,বাল্যবিবাহ নিরোধ আইনে মেয়েদের নুন্যতম বিয়ের বয়স ১৮ বছর করার যে বিধান ছিলো, সেখানে বর্তমান সরকার বিশেষ বিধান যুক্ত করে বিয়ের বয়স কমানো বা শিথীল করার সিদ্ধান্ত গ্রহন করেছে যা সম্পন্ন অযৌক্তিক। বাল্য বিয়ে প্রতিরোধের ক্ষেত্রে নিরোধ আইন বিশেষ বিধান জটিলতার সৃষ্টি করবে এবং মানুষ উৎসাহিত হবে।

বক্তারা অবিলম্বে বাল্যবিবাহ নিরোধ আইন বাতিলের দাবী করেন। বক্তারা আরো বলেন, দীর্ঘদিনের গনতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে বাল্যেিয় প্রতিরোধে অর্জিত সামাজিক মনন গড়ে উঠেছিলো তা ধ্বংস করে বিশেষ বিধানের মাধ্যমে রহিত করার উদ্দ্যোগ নেয়া হচ্ছে যা ঠিক নয়। সরকারের বর্তমান এই সিদ্ধান্ত বাস্তবায়িত হলে শতাব্দী পুরাতন প্রথা অল্প বয়সী নারীদের উপর যে শারিরীক,মানসিক নির্যাতন চলছিলো সেটাকে মুল্যায়িত করা হলো যার কারনে নির্যাতন আরো বেড়ে যাবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) দিনাজপুর জেলা কমিটির সদস্য এএসএম মনিরুজ্জামান,বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের দিনাজপুর জেলা কমিটির সদস্য রাহনুমা আক্তার রাখি,উর্ম্মি চক্রবর্ত্তী প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য