সমাজ কল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমদ বলেছেন, প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয়। অবহেলা না করে তাদের যত।ন নিন। যত্ন আর ভালবাসা পেলে দেশের দক্ষ জনশক্তিতে পরিনত হয়ে একদিন তারাও দেশের মান উজ্জল করবে।

লালমনিরহাটের কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবন্ধিদের বিনামুল্যে মোবাইল থেরাপী ভ্যান সেবা ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিবন্ধিদের বিনামুল্যে মোবাইল থেরাপী ভ্যান সেবা ক্যাম্পেইন পরিচালনা করেন প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা তাপস কুমার বর্মা রংপুর।

প্রতিমন্ত্রী আরো বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে প্রতিবন্ধিদের জন্য প্রতিবন্ধিভাতা প্রদানের ব্যবস্থা করেছে। সেই সাথে প্রতিবন্ধিদের শিক্ষা ও প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিনত করতে নানামুখি পরিকল্পনা বাস্তবায়ন করছে সরকার। তাই প্রতিবন্ধিরাও আজ বসে নেই, তারাও প্রশিক্ষনের মাধ্যমে কাজ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখছে।

লালমনিরহাট প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র আয়োজিত ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমদ বলেন, প্রতিবন্ধিদের বিনামুল্যে মোবাইল থেরাপী প্রদানে সরকার ১০৩টি প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র গড়ে তুলেছে। এসব কেন্দ্র প্রতিবন্ধিদের পুনর্বাসনে গুরুত্বপুর্ন ভুমিকা রাখছে। তাই আগামীতে প্রতিটি উপজেলায় একটি করে প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র গঠনে কাজ করছে সরকার।  অনুষ্ঠান শেষে মন্ত্রী দরিদ্র প্রতিবন্ধিদের মাঝে কম্বল বিতরন করেন।

লালমনিরহাট সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভুমি কর্মকর্তা মোঃ মামুন ভুইয়া, কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মোঃ সাজ্জাদ হোসেন, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহম্মদ, উপজেলা যুবলীগ সভাপতি রেফাজ রাঙ্গা, প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা ফরমান আলী প্রমূখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য