আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জয়পুর ও মাদারপুর এলাকার আদিবাসী সাওতাল পল্লীতে গুলিতে  নিহত ও আহত সাঁওতাল পরিবারের মধ্যে আর্থিক সাহায্য ও শীতবস্ত্র বিতরন করেছে প্রধান বিচারপতি এস কে  সিনহা এর পক্ষে সুপ্রিম কোটের রেজিষ্টার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।

শনিবার সাওতাল পল্লীর মাদারপুর গির্জা মাঠে গোবিন্দগঞ্জের নিহত ও ক্ষতিগ্রস্থ সাঁওতাল পরিবারকে আর্থিক সহায়তা প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় মাননীয় প্রধান বিচারপতির কথা উল্লেখ করে রেজিষ্টার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম বলেন, মাননীয় প্রধান বিচারপ্রতি সবসময় আদিবাসীদের খোঁজ খবর নিচ্ছেন।

তিনি তাদের প্রতি আন্তরিক সহানুভুতি প্রকাশ করেছেন। তিনি আসতে পারেন নাই কিন্তু তার প্রতিনিধি হিসাবে আমাদের পাঠিয়েছেন আদিবাসীদের দুর্দশা দেখতে। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধার জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা, গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, ভারপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মইনুল হাসান ইউসুফসহ অন্যরা।

পরে ঘটনায় আহত সাওতালদের মধ্যে জনপ্রতি ১০ হাজার করে মোট ১শ’ ৬৮ জনকে এবং নিহত দুই সাঁওতাল শ্যামল হেমব্রম ও মঙ্গল মার্ডি পরিবারের হাতে ১ লাখ টাকা করে মোট ২ লক্ষ টাকার চেক প্রদান করেন। এছাড়াও শীতার্ত সাঁওতালদের মধ্যে ৩শ’ কম্বল বিতরন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য