নানা আয়োজনে ঠাকুরগাঁও পাক হানাদার মুক্ত দিবস পালিতমাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁও পাক হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

শনিবার সকালে এ উপলক্ষে মুক্তিযোদ্ধা ইউনিট, উদীচী শিল্পী গোষ্ঠি ও জেলা প্রশাসন সহ বিভিন্ন সংঠন দিনটি পালনে নানা কর্মসূচী গ্রহন করেছে।

উদীচী শিল্পী গোষ্ঠী সকালে শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিস্তম্ভ চত্বরে পাক হানাদার মুক্ত দিবসটির শুভ উদ্বোন করেন। অনুষ্ঠানটির উদ্বোধন করেন মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক পৌর মেয়র আকবর হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা ভারপ্রাপ্ত কমান্ডার বদরুদ্দোজা বদর, উদিচির সভাপতি সেতারা বেগম প্রমূখ।

পরে সেখান থেকে বের হয় মুক্তি শোভাযাত্রা। শোভা যাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষীন করে শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।

এ ছাড়াও বিকেলে শহীদ মিনারে মুক্ত নাটক ও কবিতা আবৃত্তি, সন্ধ্যায় উদীচী জেলা সংসদ গণসংগীত পরিবেশন করবেন শহীদ মিনার চত্বরে।

সন্ধ্যায় শহীদ মিনারে মুক্তিযুদ্ধে স্মৃতিচারণমূলক আলোচনা সভা ও সম্মাননা অনুষ্ঠানে সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য