শাবানা আজমিশিল্পা শেঠির পর এবার টুইটারে ভুলভাল মন্তব্য করে শিরোনামে এলেন বর্ষীয়ান অভিনেত্রী শাবানা আজমি। শাবানার ক্ষেত্রে জনতা আরো বেশি বিস্মিত। তার একটা কারণ অবশ্যই শাবানার বিশিষ্ট ভাবমূর্তি। দ্বিতীয় কারণ হলো, নিজের ছবি সম্পর্কেই ভুল তথ্য দিয়েছেন তিনি। ঘটনাটা কী? বুধবার ইতিহাসবিদ সৈয়দ ইরফান হাবিব আচার্য জগদীশচন্দ্র বসুর ১৫৮তম জন্মদিন উপলক্ষে তাকে স্মরণ করে টুইট করেন।

তার উত্তরে শাবানা টুইট করে বসেন, তপন সিংয়ের ‘এক ডক্টর কি মওত’ ছবিটা তো ওকে নিয়েই। তপন সিংহের ওই জাতীয় পুরস্কারজয়ী ছবিতে শাবানা নিজে অভিনয় করেছিলেন। ছবিটি যে চিকিৎসক সুভাষ মুখোপাধ্যায়ের জীবনকে কেন্দ্র করে, সেটা শাবানা ভুলে গেলেন কী করে সেই প্রশ্ন তাই স্বাভাবিক ভাবেই উঠছে।

সেই সঙ্গে তিনি কি জগদীশচন্দ্র বসু, তার সময়, তার আবিষ্কার, তার জীবন সম্পর্কেও কিছু জানেন না, এ প্রশ্নও ধাওয়া করে আসছে। আগের দিনই শিল্পা শেঠি বলে ফেলেছিলেন, জর্জ অরওয়েলের ‘অ্যানিমাল ফার্ম’ পড়ে পশুদের ভালোবাসতে শেখা যায়। তাই নিয়ে একচোট হট্টগোল হয়েছিল। কিন্তু শাবানা তো শুধু অভিনেত্রী নন। বামপন্থি বিশিষ্টজন হিসেবেও তার  সুনাম রয়েছে। রাজনীতি ও সমাজের নানা বিষয়ে তার পর্যবেক্ষণ যথেষ্ট গুরুত্ব পায়। সেই তার কাছ থেকে এমন হাস্যকর ভুল টুইট আসায় অনেকেই তাই বিস্মিত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য