সিরিয়ার বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইলইসরাইলের জঙ্গিবিমান থেকে সিরিয়ার দুটি লক্ষ্যবস্তুতে চারটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। রায়-আল-উয়াউম নামের একটি ওয়েবসাইট আজ (বুধবার) এ খবর দিয়েছে। ক্ষেপণাস্ত্রগুলো দামেস্ক-লেবানন সংযোগ সড়কের সাবুরা এলাকায় আঘাত হেনেছে।

এর মধ্যে একটি ক্ষেপণাস্ত্র সিরিয়ার সামরিক বাহিনীর অস্ত্র গুদামে আঘাত হানে এবং অন্য একটি ক্ষেপণাস্ত্র কয়েকটি ট্রাকের বহরে আঘাত হানে। ধারণা করা হচ্ছে- এসব ট্রাকে করে অস্ত্র ও সামরিক সরঞ্জাম নেয়া হচ্ছিল।

বোস্টনভিত্তিক নিউজ ওয়েবসাইট আল-মাসদার বলেছে, ইসরাইলি বিমান থেকে দীর্ঘ পাল্লার পোপেইয়ি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। আকাশ থেকে ভূমিতে নিক্ষোপযোগ্য এ ক্ষেপণাস্ত্র ইসরাইলের সেনাবাহিনী তৈরি করেছে। ওয়েবসাইটের খবরে বলা হয়েছে, ইসরাইলের জঙ্গিবিমানটি সিরিয়ার আকাশে ঢোকে নি তবে লক্ষ্যবস্তুতে আঘাত করার জন্য লেবাননের আকাশসীমা লঙ্ঘন করেছে।

সিরিয়া যখন উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশসহ নানা গোষ্ঠী বিরুদ্ধে লড়াই করছে তখন ইহুদিবাদী ইসরাইল প্রায়ই সিরিয়ার সামরিক অবস্থানে এমন হামলা করছে। ইসরাইল হচ্ছে সিরিয়ায় তৎপর দায়েশসহ উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর প্রধান সমর্থক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য