দিনাজপুরে নারী নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে সংলাপ অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতা ॥ নারী নির্যাতন প্রতিরোধে ১৬ দিন ব্যাপী প্রচারনা অভিযান ক্রমাবর্ধমান হারে নারী নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট দিনাজপুরের উদ্যোগে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বেসরকারী সংস্থা পল্লীশ্রী ও আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট আয়োজিত সংলাপে অবস্থানপত্র পাঠ করেন শাহজাহান শাহ। সংলাপে বক্তব্য রাখেন হাবিপ্রবির শিক্ষক সাইফুল হুদা, মহিলা পরিষদের কানিজ ফাতিমা, লায়লা চৌধুরী, সুমা আখতার রুমা, এ্যাডঃ সিরাজুম মুনিরা, সুলতান কামাল উদ্দীন বাচ্চু, মোর্শেদুর রহমান, শুকলা কুন্ডু, শাহিনা খাতুন, কাকলী দাস, রিনা বেগম, আলী আকবর, লায়লা বেগম ও আহসান হাবিব। অনুষ্ঠানটি পরিচালনা করেন পল্লীশ্রীর কর্মকর্তা শাহনাজ পারভিন।

সংলাপে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতনের প্রতিবাদে ৫ দফা দাবী পেশ করা হয়। দাবীগুলো হলো নারী নির্যাতন প্রশ্নে সরকারকে জিরো টলারেন্স অবস্থান বাস্তবে অর্থবহ করে তুলতে হবে, নারী নির্যাতনের ঘটনায় জড়িতদের যথাযথ শাস্তির লক্ষ্যে দ্রুত বিচারের মুখোমুখি এবং বিচার নিশ্চিত করতে হবে, নারী নিরাপত্তার বিষয়টিকে বিশেষ গুরুত্ব সহকারে গ্রহণ করতে হবে এবং নিরাপত্তার নিশ্চয়তা দিতে হবে, সমাজে বিচারহীনতার যে সংস্কৃতি বিরাজ করছে তার বিরুদ্ধে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে এবং তার দৃষ্টান্ত জনসমপক্ষে উপস্থাপন করতে হবে এবং নারীর অগ্রগতির প্রশ্নে সকল আইন, সনদ, নীতিমালাসমূহের কার্যকর প্রয়োগ নিশ্চিত করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য