দিনাজপুরে ৪ গুনী ব্যাক্তিকে সম্মাননা প্রদান ওয়েব ডেক্সঃ  মানুষকে সম্মান করা মানে নিজেকেই সম্মানিত করা। যে মানুষগুলো বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর নিকট থেকে পদক অর্জন করে দিনাজপুরের সুনাম বাড়িয়েছেন, সে মানুষগুলোকে আজ সামান্য সম্মানিত করে মূলত আমরাই সম্মানিত হচ্ছি।

এ মানুষগুলো শৈশব-কৈশোর-যৌবনে শিক্ষা-সংস্কৃতি-ক্রীড়া ইত্যাদি নিয়ে যেভাবে কাজ করেছেন, আজ আমাদের ভবিষ্যৎ প্রজন্মকেও সেভাবে কাজ করতে হবে। তাহলেই মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়া সম্ভব হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন, সেই সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

মানুষকে সম্মান করার মধ্য দিয়েই সেই কাজ সম্ভব হবে। অনেকে জীবিত অবস্থায় মানুষকে সম্মাননা দেয় না। এটি সঠিক না। মানুষকে তার কাজের মূল্যায়ন জীবিত অবস্থায়ই করা উচিত। এক্ষেত্রে লাল-সবুজ বাংলাদেশ বিশেষ করে এর সাধারণ সম্পাদক জাতীয় পুরস্কারপ্রাপ্ত ব্যাক্তিত্ব মনিরুজ্জামান জুয়েলের ভূমিকা সত্যই প্রশংসনীয়। তিনি নিঃস্বার্থে ও নিরলসভাবে দেশের প্রতিটি প্রান্তে খুঁজে খুঁজে ভাল মানুষদের সম্মাননা প্রদান করছেন। ভবিষ্যতে তার এবং সংগঠনটির উত্তোরত্তর সাফল্য কামনা করি।

শনিবার সকাল ১০টায় দিনাজপুর ঘাসিপাড়াস্থ এফপিএবি মিলনায়তনে দিনাজপুর জেলায় বিভিন্ন পর্যায়ে জাতীয় পদকপ্রাপ্ত ৪ জন ব্যাক্তিকে “সম্মাননা ২০১৬” প্রদান অনুষ্ঠানে বক্তারা একথা বলেন। সম্মাননা প্রদান করে জাতীয় সাংস্কৃতিক ও সামাজিক উন্নয়নমূলক সংগঠন লাল সবুজ বাংলাদেশ। পদকপ্রাপ্ত ব্যাক্তিবর্গ হচ্ছেন- বিশিষ্ট নাট্যাভিনেতা- নাট্য নির্দেশক ও নাট্য সংগঠক কাজী বোরহান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোঃ মিজানুর রহমান মানু, জিমনাষ্টিকস এ বিশিষ্ট ক্রীড়াবিদ রওশন আরা ছবি এবং আত্মকর্মী ও সামাজিক উন্নয়নে কাজী আবু সায়াদ চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা প্রদান করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড’র চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেন। লাল সবুজ বাংলাদেশের উপদেষ্টা আব্দুস সামাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, বিশিষ্ট কলামিষ্ট, লেখিকা ও সাংবাদিক জিনাত রহমান, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, রংপুর লাল সবুজ বাংলাদেশের আহবায়ক এলাহী ফারুক, নবরূপীর সংগীত সম্পাদক মেহেরুল্লাহ বাদল প্রমূখ।

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা’র ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাল-সবুজ বাংলাদেশের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক আশরাফুল আলম, প্রদীপ কুমার ঘোষ প্রমূখ। অনুষ্ঠানে পদক প্রাপ্তদের ফুলের তোড়া, উত্তোরীয় ও একটি আকর্ষণীয় ক্রেস্ট প্রদান করা হয়। পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় এবং শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য