দিনাজপুরে খেলাঘর আসরের ১ম জেলা সম্মেলনদিনাজপুর সংবাদাতা ॥ কেন্দ্রীয় খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য প্রফেসর ড. আবু সাঈদ বলেছেন, খেলাঘর একটি শিশু সংগঠন। শিশু কিশোরদের সঠিকভাবে গড়ে তোলার জন্য খেলাঘর কাজ করে যাচ্ছে। অসাম্প্রদায়ীক, বিজ্ঞানমনস্ক ও মানবিকবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা খেলাঘরের মূল লক্ষ।

খেলাঘর শিশু কিশোরদের সুস্থ দেহ ও মন গঠন, সাহিত্য, সংস্কৃতি, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির চর্চা এবং সৃজনশীল কাজের মধ্য দিয়ে প্রতিভার বিকাশ এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গী ও শিক্ষার প্রসারে আগ্রহী এবং প্রীতি, ঐক্য ও পারস্পারিক সহযোগিতা, মাতৃভূমি ও মাতৃভাষার প্রতি গুরুত্বারোপ করে। এই সংগঠনটি পৃথিবীর সকল শান্তি, স্বাধীনতা ও মুক্তিকামী মানুষের সাথে একাত্মতার উপর ভিত্তি করে সকলকর্মকান্ড পরিচালনা করে।

২৫ নভেম্বর শুক্রবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে খেলাঘর আসরের ১ম জেলা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় খেলাঘর আসরের প্রেসিডিয়াম সদস্য প্রফেসর ড. আবু সাঈদ এ কথা বলেন। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জেলা সম্মেলনের উদ্বোধন করেন উদ্বোধক নারী নেত্রী আজাদী হাই।

দিনাজপুর খেলাঘর আসরের আহবায়ক নুরল মতিন সৈকত এর সভাপতিত্বে ১ম জেলা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় খেলাঘর আসরের সাধারন সম্পাদক মোখলেসুর রহমান সাগর, সম্পাদক অধ্যাপক রিদওয়ানুল হক ও সম্পাদক রুনু আলী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন খেলাঘর আসর ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি জাবেদ ইকবাল, সাধারন সম্পাদক তৌহিদু রিপন, খেলাঘর আসর পাবনা জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ হাসানুজ্জামান, দিনাজপুর নবরূপীর সাধারন সম্পাদক শাহজাহান শাহ্, মহিলা পরিষদের সাধারন সম্পাদক ড. মারুফা বেগম, রবীন্দ্র সম্মিলন পরিষদের সভাপতি রবিউল আউয়াল খোকা, বাকশিষ এর আহবায়ক বদিউজ্জামান বাদল  প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন খেলাঘর আসরের ১ম জেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক প্রফেসর জলিল আহমেদ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য