অপরিকল্পিত ভাবে শিল্প-কলকারখানা গড়ে তুলে জনগনের ভোগান্তি বাড়ানো হচ্ছেদিনাজপুর সংবাদাতাঃ আবাদি জমি, খেলার মাঠ এবং চলাচলকারী রাস্তা নষ্ট করে উন্নয়নের নামে অপরিকল্পিত ভাবে শিল্প-কলকারখানা গড়ে তুলে জনগনের ভোগান্তি বাড়ানো হচ্ছে অভিযোগ এনে গতকাল সংবাদ সম্মেলন করেছে দিনাজপর রাজারামপুর গ্রামের এলাাকাবাসী।

বৃহস্প্রতিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত জনার্কীন সংবাদ সম্মেলনে সদরের রাজারামপুর গ্রামবাসীর পক্ষে রিখিত বক্তব্য পাঠ করেন অধ্যক্ষ মোঃ সাইফুদ্দীন আখতার। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন,ভাটপাড়া মৌজার সাবেক ইউপি পরিষদ কার্য্যালয় থেকে ম্যাধ্যাপাড়া পুবালী ওয়েল মিল পর্যন্ত ফসলি জমির উপর অপরিকল্পিত ভাবে শিল্প-কারখানা ও ব্যবসা-বান্যিজ্যের প্রসার এবং পাকা গোডাউন নির্মানসহ অন্যান্য উন্নয়নমুলক কর্মকার্ন্ড গড়ে তোলা হচ্ছে,যাতে করে বিশাল এলাকা জুড়ে স্থায়ী ভাবে পানি জমাট বদ্ধ হয়ে পড়েছে।

এর ফলে নষ্ঠ হচ্ছে আবাদি জমির ফসল,খেলার মাঠ এবং সাধারন মানুষের চলাচলকারী সড়ক। তিনি জানান, চিন্তাভাবনা ছাড়াই নিজের স্বার্থে মাটি,মানুষ ও পানি প্রবাহের ক্ষতি সাধন করে ব্যবসা বানিজ্যের উন্নয়ন হলেও প্রকৃতি এবং জীবনকে বাঁচানো সম্ভব হবে না। তাই সংবাদ সম্মেরনে উপস্থিত এলাকার মানুষেরা জমি,রাস্তা,প্রকৃতি এবং মানুষের জীবন বাচাঁতে পরিকল্পিত নগরায়নের মাধ্যমে কাজ করার দাবী জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,মোঃ সামসুর রহমান,সুভাষ,মোঃ ইয়াসিন,আজাহারুল ইসলাম,মোঃ হাফিজ উদ্দীন,মোঃ ওয়াজেদ আলী,মোঃ আয়াতুল্লাহ খোমেনী,মোঃ রমজান আলী প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য