সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধনদিনাজপুর সংবাদাতা : ব্রাক্ষ্মনবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরে সংঘটিত সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

আজ শুক্রবার সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখা ও দিনাজপুর সরকারী কলেজের হিন্দু ছাত্র-ছাত্রীদের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি মানুষ সে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রীষ্টান যে ধর্মেরই হোক তার কথিত অপরাধের কারনে একটি সম্প্রদায় ও সম্প্রদায়ের উপাসনালয়ের উপরে যে ন্যাক্কারজনক আক্রমন, নির্যাতন ও ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে তা এদেশের সচেতন শান্তিকামী মানুষ কোনভাবেই মেনে নেবে না। রাষ্ট্রযন্ত্রের প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারী দলেল স্থানীয় নেতৃবৃন্দ সকলেই তাদের দায়িত্বে স্বপ্রনোদিত ব্যর্থতার মাধ্যমে ওই ঘটনার সাথে সম্পৃক্ত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী এই ঘটনার সত্যত্বা স্বীকার করলেও কৌশলে প্রশাসনিক কর্মকর্তাদের অপরাধ অস্বীকার করেছে। এহেন অবস্থায় দেশের হিন্দু সম্প্রদায় চরম উদ্দেগ-উৎকন্ঠায় রয়েছে। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে বারবার হিন্দু বান্ধন সরকারী দাবি করা হলেও এর চিত্র ভিন্ন বলে মানববন্ধনে জানানো হয়। পাশাপাশি অনতিবিলম্বে এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সাধারন সম্পাদক পরিমল চক্রবর্তী তপন, পূজা উদযাপন পরিষদের সভাপতি বিধান চক্রবর্তী বাসু, উত্তম কুমার রায়, বিভাস বিশ্বাস, বিজয় কৃষ্ণ কুন্ডু, গৌরাঙ্গ রায়, সুশান্ত নারয়ন ঘোষসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য