দিনাজপুরে দুই দিনব্যাপী গণিত-পদার্থ বিজ্ঞান উৎসবের সমাপনীদিনাজপুর সংবাদাতা॥- জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম বলেছেন, একজন শিক্ষার্থী যত মেধাবী হোক না কেন- সে যদি শৃঙ্খলা নীতি ও নৈতিকতা না শিখে তাহলে সফলতা লাভ করতে পারবে না।

২৯ অক্টোবর শনিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনাজপুর সায়েন্স একাডেমির আয়োজনে ৯ম গণিত ও ৬ষ্ঠ পদার্থ বিজ্ঞান উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উৎসবের দ্বিতীয় দিন ২৯ অক্টোবর শনিবার সকাল ১০টায় দিনাজপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় বিজ্ঞান বিষয়ক বিতর্ক। বিষয় ছিল- পারমানবিক গবেষনা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া উচিত। উক্ত বিতর্ক প্রতিযোগীতায় দিনাজপুর জিলা স্কুল দল বিজয়ী হয়।

এরপর ধারাবাহিকভাবে বিজ্ঞান কুইজ, বিজ্ঞান গেমস, বিজ্ঞান প্রদর্শনী, মুক্তিযুদ্ধকে জানি ও প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।
দিনাজপুরে দুই দিনব্যাপী গণিত-পদার্থ বিজ্ঞান উৎসবের সমাপনী
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, দিনাজপুর সায়েন্স একাডেমির সভাপতি ড. বিকাশ চন্দ্র সরকার, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিয়ানীয়ারিং বিভাগের সহযোগি অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, সেতাবগঞ্জ ডিগ্রী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান মো. শাহাদাৎ হোসেন, চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, একাডেমির সহ-সভাপতি জিয়াউল হক, সাধারন সম্পাদক একরামুল হক শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর দেন।

উৎসবের শেষ অংশে গণিত বিভাগে প্রাথমিক বিভাগে ২১, জুনিয়র বিভাগে ২৪, সেকেন্ডারী বিভাগে ১৯ এবং হায়ার সেকেন্ডারী বিভাগ থেকে ১০জন, পদার্থ বিজ্ঞান বিভাগে জুনিয়র বিভাগে ২১ সেকেন্ডারী ২০ ও হায়ার সেকেন্ডারী বিভাগে ৯ জন ছাড়াও বিজ্ঞান বিতর্কে বিজয়ী দিনাজপুর জিলা স্কুল দল, কুইজে বিজয়ী ৩ জন এবং বিজ্ঞান বিষয়ক গেমস-এ ৬ জনসহ মোট ১৭৩ জন বিজয়ীর হাতে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

দিনাজপুর সায়েন্স একাডেমির সভাপতি ড. বিকাশ চন্দ্র সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, দিনাজপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য