দিনাজপুর সুন্দরবন ইউনিয়নের দুটি গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধনদিনাজপুর সংবাদাতা॥ দিনাজপুর সদর উপজেলার প্রত্যেকটি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়ার ঘোষনা দিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি ২৯ অক্টোবর শনিবার দুপুরে দিনাজপুর সদর উপজেলার সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন ও দুটি গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে এই ঘোষনা দেন।

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সদর উপজেলায় যাদের বাড়ী নেই তাদের প্রত্যেককে ঘর নির্মান করে দেয়া হবে। এ জন্য তিনি সংশ্লিষ্টদের আগামী নভেম্বর মাসের মধ্যেই তালিকা দেয়ার আহ্বান জানান।

বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যেই সদর উপজেলার প্রত্যেকটি বাড়ীতে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। তিনি বলেন, শুধু বিদ্যুৎ সংযোগ নয়, বর্তমান সরকার প্রতিটি মানুষের জীবনমান উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ প্রসঙ্গে বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সমালোচনা করে তিনি বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকার দেশের মানুষের কথা না ভেবে শুধুমাত্র তাদের দলীয় নেতাদের উন্নয়নের জন্য দেশের সম্পদ লুটপাট করেছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের মানুষের জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন জনকল্যানমুলক কর্মসূচী চালিয়ে যাচ্ছে। আর এসব কর্মসূচীর মধ্যে অতিদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরন, বিনামুল্যে বই, বয়স্ক, প্রসুতি, বিধবা, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন ভাতা প্রদানের কথা উল্লেখ করেন। তিনি বলেন, এসব ভাতা বিতরনের পরিধি ও পরিমান আরও বৃদ্ধি করা হবে।

হুইপ ইকবালুর রহিম বলেন, দেশের মানুষ যাতে আত্মনির্ভরশীলতা অর্জন করতে পারে এ জন্য এসব ভাতা বিতরনের পাশাপাশি মানুষের কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধির জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।

প্রত্যন্ত অঞ্চলের মানুষের দুর্ভোগ লাঘবের কথা উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মানুষের আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নের জন্য ডিসেম্বরের মধ্যে প্রত্যেকটি বাড়ীতে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি সদর উপজেলার বিভিন্ন রাস্তাঘাটের উন্নয়ন করা হচ্ছে। আগামী ২০১৭ সালের মধ্যেই সদর উপজেলার কোন রাস্তা কাঁচা থাকবে না বলে ঘোষনা দেন দিনাজপুর-৩ সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম। অনুষ্ঠানে বক্তব্যদানকালে তিনি স্থানীয় সদরপুর ঈদগাহ মাঠ ও সুন্দরবন হাফিজিয়া মাদ্রাসার উন্নয়নের জন্য আর্থিক অনুদানের ঘোষনা দেন।

দিনাজপুর সদর উজেলার ঝানজিরা, তরঙ্গীনি রামডুবিহাট ৪ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন ও সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের সুন্দরবন নবপাড়া ও উত্তর শিবপুর গ্রামের ৯২টি বাড়ীতে বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক কাজী মোহাম্মদ আলী, কোতয়ালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, ২নং সুন্দরবন ইউপি চেয়ারম্যান অশোক কুমার রায়, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের এডভোকেট ছলিমুল্লাহ, সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ দুলাল হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজ্জব, জেলা আওয়ামী ওলামালীগের সভাপতি মাওলানা মোঃ শওকত আলী, সদর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।

এরপর হুইপ ইকবালুর রহিম এমপি ২নং সুন্দরবন ইউনিয়নের ৪ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে ঝানজিরা-তরঙ্গিনী-রামডুবি রাস্তা পাকাকরন কাজের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান, সদর উপজেলা প্রকৌশলী ফারুক হোসেন, ৩নং ফাজিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউসুফ আলী তালুকদার, সাধারন সম্পাদক উত্তম কুমার বসাক, ফুলবন মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম, অধ্যক্ষ মাওঃ মোঃ আব্দুল গফুর  প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য