এখনও স্বচ্ছতা আসেনি রেশন কার্ডের তালিকায়রাণীশংকৈল প্রতিনিধিঃ ঠাকুরগাওয়ের রাণীশংকৈল হোসেনগাও ইউনিয়নে শুক্রবার থেকে ১০ টাকা কেজি দরের চাল বিতরণ করা শুরু হয়েছে। দেশকে দারিদ্রমুক্ত করার লক্ষে প্রধান মন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল দেয়ার কার্যক্রম শুরু হয়।

শহর থেকে তৃণমুল পর্যায়ে হতদরিদ্রদের নামের তালিকায় প্রভাবশালী, রাজনৈতিক ব্যক্তি, ধর্নাট্য ব্যক্তি, স্বচ্ছল পরিবারের লোকজনের নাম অন্তর্ভূক্ত করা হয়। বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সব তথ্য ফাঁস হওয়ার পর উপজেলা জুড়ে চাল বিতরণ কার্যক্রম বন্ধ হয়ে যায়। যাচাই বাছাইয়ের ভিত্তিতে কার্ড না পাওয়ার উপযোগী ব্যক্তিদের নাম তালিকা থেকে বাদ দিয়ে প্রকৃত হত দরিদ্রদের নাম অন্তর্ভূক্তির কার্যক্রম হাতে নেন উপজেলা প্রশাসন।

নতুন তালিকা তৈরী শেষে পুণরায় চাল বিতরণের কাজ শুরু হয় ২৮ অক্টোবর। উপজেলার হোসেনগাওয়ের বারঘরিয়া চাল বিতরণ কেন্দ্রে সরজমিনে গিয়ে দেখা যায় এখনও স্বচ্ছতা আসেনি রেশন কার্ড বিতরণ তালিকায়। স্বচ্ছল ব্যক্তিদের নামে চাল বিতরণ করা হচ্ছে।

এ ছাড়াও অনেকের নামে বয়স্ক ভাতা, ভিজিএফ কার্ড থাকা সত্ত্বেও তাদের নামে রেশন কার্ড দেওয়া হয়েছে। বাঁশবাড়ি গ্রামের সাজাহানের ছেলে নুর ইসলামের নামে ভিজিএফ কার্ড ও একই গ্রামের আলতাবের নামে বয়স্ক ভাতা কার্ড থাকা সত্ত্বেও তাদের নাম তালিকা ভুক্ত করা হয়েছে। নুর ইসলামের রেশন কার্ড নম্বর ৬১১। এ এলাকার রিপন, আলেফ, ফারুক, লিটন, আবুল বাসার সহ অনেক স্বচ্ছল ব্যক্তির নামে  নতুন ভাবে নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান বলেন, হত দরিদ্রদের নামের তালিকায় স্বচ্ছল ব্যক্তিদের  নাম পাওয়া
গেলে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য