গাইবান্ধায় গর্ভমেন্ট এন্ড কন্ট্রাক্টর ফোরাম গঠনআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ সরকারি ক্রয় স্বচ্ছতা, জবাবদিহিতা ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেশে একটি সুষ্ঠু সরকারি ক্রয় ব্যবস্থাপনা প্রতিষ্ঠার লক্ষ্যে ক্রয়কারি প্রতিষ্ঠান ও ঠিকাদারদের মধ্যে জেলা পর্যায়ে দেশব্যাপী দ্বিপাক্ষিক ফোরাম গঠন ও সংলাপ চলছে।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার গাইবান্ধা এলজিইডি ভবন মিলনায়তনে গর্ভমেন্ট এন্ড কন্ট্রাক্টর ফোরাম (ক্রয় সংলাপ ফোরাম) এর কমিটি গঠন অনুষ্ঠিত হয়।

এতে গাইবান্ধা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. মনোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে সংলাপের উদ্বোধনী বক্তব্য রাখেন প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমই ডিভিশনের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের উপ-পরিচালক মো. আকনুর রহমান, ঠিকাদার আব্দুল লতিফ হক্কানী, সাইদুর রহমান বাবু, সাঈদ হাসান জসিম, মেহেদী হাসান, খন্দকার ওমর ফারুক সেললু প্রমুখ।

কর্মশালায় বিভিন্ন দপ্তরের প্রকৌশলী ঠিকাদারসহ ৬৫ জন অংশ নেয়। পরে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মনোয়ার হোসেন চৌধুরীকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি গর্ভমেন্ট এন্ড টেন্ডারার ফোরাম (ক্রয় সংলাপ ফোরাম) গঠন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন ঢাকা বিসিসিপি’র প্রোগ্রাম কো-অর্ডিনেটর মামনুর রহমান।

বিশ্বব্যাংকের সহায়তায় সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) কর্তৃক বাস্তবায়নাধীন সরকারি ক্রয় সংস্কার প্রকল্পের আওতায় দেশের ৬৪ জেলায় পর্যায়ক্রমে এ ক্রয় সংলাপ ফোরাম গঠন ও সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। এখন পর্যন্ত ৫৪টি জেলায় ক্রয় সংলাপ ফোরাম গঠন সম্পন্ন হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য