চিরিরবন্দরে বিশ্ব খাদ্য, বিশ্ব গ্রামীণ নারী ও বিশ্ব কৃষক দিবসচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে বিশ্ব খাদ্য, বিশ্ব গ্রামীণ নারী ও বিশ্ব কৃষক দিবসের র‌্যালী বের করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার দুর্গাডাঙ্গা বাজারে জনসংগঠন ঐক্য পরিষদ ও জননারী ঐক্য পরিষদের আয়োজনে ও সিডিএ চিরিরবন্দর ও এএলআরডি ঢাকার সহযোগিতায় একটি র‌্যালী বাজার এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে দুর্গাডাঙ্গা হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়।

পরে স্কুল মাােঠ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনাসভায় ভিয়াইল ইউপি চেয়ারম্যান নরেন্দ্র নাথ রায়, দুর্গাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিশ্বনাথ চন্দ্র রায়, জনসংগঠন ঐক্য পরিষদের সভাপ্রধান মোকলেছুর রহমান, জননারী ঐক্য পরিষদের সভাপ্রধান স্বপ্না রানী রায়সহ জনসংগঠন ঐক্য পরিষদ ও জননারী ঐক্য পরিষদের দেড় শতাধিক নারী পুরুষ অংশগ্রহন করে।

আলোচনাসভায় সিডিএ দিনাজপুর সদর ও চিরিরবন্দরের আঞ্চলিক সমন্বয়কারী বেগম কামরুন্নাহার দিবসের তাৎপর্য তুলে ধরেন ও স্বাগত বক্তব্য রাখেন। আলোচনা শেষে জনসংগঠন ঐক্য পরিষদ ও জননারী ঐক্য পরিষদের নের্তৃবৃন্দ চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

বিরলঃ মঙ্গলবার সকালে বিরলে বিশ্ব গ্রামীণ নারী দিবস, খাদ্য দিবস ও কৃষক দিবস উপলক্ষ্যে জননারী ঐক্য পরিষদ ও জনসংগঠন ঐক্য পরিষদের যৌথ আয়োজনে কমিউনিটি ডেভেলপমেন্ট এ্যাসোসিয়েশন (সডিএ) এর সহযোগিতায় ব্যাপক কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে র‌্যালী, জনসমাবেশ অনুষ্ঠিত ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

জননারী ঐক্য পরিষদ ও জনসংগঠন ঐক্য পরিষদের নেতৃবৃন্দ পৌরশহরে র‌্যালী ও জনসমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এ সময় জননারী ঐক্য পরিষদের সভাপ্রধান আলিমা খাতুন, সহ-সভাপ্রধান নিরঞ্জনী রায়, জনসংগঠন ঐক্য পরিষদের সভাপ্রধান শহিদুল ইসলাম, জেলা কমিটির সদস্য লুৎফর রহমান, আব্দুস সালাম, আকলিমা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন। এর আগে প্রধন অতিথি উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীরসহ সংগঠনের নেতৃবৃন্দ জনসমাবেশে বক্তব্য রাখেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য