দিনাজপুরে এলজিইডি’র কনফারেন্স রুমে আলোচনা সভাস্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস্ এর আয়োজনে ১৮ অক্টোবর মঙ্গলবার সকালে দিনাজপুরে এলজিইডি’র কনফারেন্স রুমে গভর্মেন্ট এন্ড কন্ট্রাক্টর ফোরাম (ক্রয় সংলাপ ফোরাম) পাবলিক প্রকিউরমেন্ট রিফর্ম প্রজেক্ট-২ (দ্বিতীয় সংশোধিত) বিষয়ক আলোচনা সভা এবং জেলা পর্যায়ে ১৫ সদস্য বিশিষ্ট সরকারি ক্রয় সংলাপ ফোরাম গঠন করা হয়।

পাবলিক প্রকিউরমেন্ট রিফর্ম প্রজেক্ট-২ (সেকেন্ড রিভাইজড্) সভায় দিনাজপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রেজাউল করিম। বিশেষ অতিথি পরিকল্পনা মন্ত্রণালয়ের সিপিটিইউ পরিচালক আজিজ তাহের খান, দিনাজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ মাসুদ রানা, সিভিল সার্জন ডাঃ অমলেন্দু বিশ্বাস।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিসিপি’র কো-অর্ডিনেটর মোঃ মামুনুর রহমান। স্লাইড উপস্থাপন করেন বিসিসিপি’র ক্যাপাসিটি বিল্ডিং স্পেশালিষ্ট মারুফা খানম। আলোচনা সভা শেষে জেলা পর্যায়ে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমানকে আহবায়ক ও অন্বেষা এন্টারপ্রাইজের প্রোপাইটর মোঃ আনিসুর রহমান চৌধুরীকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট সরকারি ক্রয় সংলাপ ফোরাম কমিটি গঠন করা হয়।

ফোরামের কার্যক্রমের মধ্যে থাকবে-সরকারি ক্রয়ে স্বচ্ছতা, জবাবদিহিতা ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেশে একটি সুষ্ঠু সরকারি ক্রয় ব্যবস্থাপনা প্রতিষ্ঠার লক্ষ্যে ক্রয়কারী প্রতিষ্ঠান ও ঠিকাদারদের মধ্যে জেলা পর্যায়ে দেশব্যাপী দ্বিপাক্ষিক ফোরাম গঠন করে বিশ^ব্যাংকের সহায়তায় সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) কর্তৃক বাস্তবায়নাধীন সরকারী ক্রয় সংস্কার প্রকল্পের আওতায় দেশের সবকটি জেলায় পর্যায়ক্রমে এ ক্রয় সংলাপ ফোরাম গঠন ও সংলাপ অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য