03 জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে পরীক্ষা দিল ১৬ শিক্ষার্থীঅবশেষে পরীক্ষায় অংশ নিল ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের ১৬ জন শিক্ষার্থী। সোমবার সকালে জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে ওই বিদ্যালয়ের সকল শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে।

এরপূর্বে গত রোববার পরীক্ষার ফি দিতে না পারায়  ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া উচ্চ বিদ্যালয়ের আসন্ন এসএসসির ১৬ জন শির্ক্ষাথীকে নির্বাচনী  পরীক্ষার সুযোগ দেওয়া হয়নি। ১৬ সহপাঠি পরীক্ষা দিতে না পারায় সোমবার সকল শিক্ষার্থীরা পরীক্ষা বয়কট করে। পরে জেলা শিক্ষা অফিসারের আশ^াসে সকল শিক্ষার্থী বেলা  ১০ টা ৫০ মিনিটে পরীক্ষা হলে প্রবেশ করে এবং পরীক্ষা নেওয়া হয়।

উল্লেখ্য, পরীক্ষার ফি না দেওয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া উচ্চ বিদ্যালয়ের আসন্ন এসএসসি ১৬ জন শির্ক্ষাথীকে নির্বাচনি পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়নি অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এমন সংবাদ প্রকাশের পরে নজরে আসে কতৃপক্ষের। পরে কতৃপক্ষ নিজ উদ্যেগে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, শিক্ষার্থীরা বেতন না দিলে বিদ্যালয় কি ভাবে চলবে। এছাড়াও পরীক্ষার পূর্বে নোটিশ দেওয়া হয়।তারপরও যারা বেতন পরিশোধ  করেনি তাদের পরীক্ষা নেওয়া হয়নি। অবশেষে জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে সকল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহন করছে।

ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার বলেন, বিষয়টি ওইদিনই সমাধানের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হয়। সোমবার সকল শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হচ্ছে। ১৬ জন শিক্ষার্থীর যে পরীক্ষাটি বাদ গেছে তা পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য