parbatipur-পার্বতীপুরে খাস জমির দখল নিয়ে সংঘর্ষ আহত ৩সোহেল সানী, পার্বতীপুর থেকেঃ দিনাজপুরের পার্বতীপুরে খাস জমির দখল নিয়ে প্রতিপক্ষের হামলায় ৩জন গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন- মোমিনপুর ইউনিয়নের হয়বৎপুর শিমুলতলী গ্রামে এন্তাজুল হক (৬০), আঃ মজিদ (৫৫) ও তার ছেলে সোহাগ (২৫)। ঘটনাটি ঘটেছে, গত শুক্রবার (১৪ অক্টোবর) পার্বতীপুরের মোমিনপুর ইউনিয়নের হয়বৎপুর শিমুলতলী গ্রামে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, পার্বতীপুর-দিনাজপুর সড়কের পাশে হয়বৎপুর মৌজার শিমুলতলী গ্রামে ৪ ও ২৬ নম্বর দাগে ৬৬ শতক খাস জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন ওই গ্রামের এন্তাজুল হকের ছেলে নুর আলম (৩৫)। ২০১২ সালে তিনি ওই জমি ৯৯ বছরের জন্য লিজ গ্রহণ করেন। শুরুতেই বর্গাচাষী হিসেবে ওই গ্রামের ইদ্রিস আলী মন্ডল জমিটি চাষাবাদ করতেন। বছর দুয়েক আগে জমিটি নিজে চাষাবাদ শুরু করলে উভয়পক্ষে জমির দখল নিয়ে প্রবল দ্বন্ধের সৃষ্টি হয়। এনিয়ে দফায় দফায় সংঘর্ষ ও মামলার ঘটনা ঘটে। বর্তমানে এনিয়ে উভয়পক্ষে বিভিন্ন অভিযোগে ৭টি মামলা হয়েছে।
[ads1]

জমির লিজ গ্রহিতা নুর আলম অভিযোগ করেন- গত শুক্রবার দুপুরে জুম্মার নামাজ পড়ার জন্য তার বাবা এন্তাজুল হক ও দাদা আঃ মজিদ শিমুলতলী বাজার জামে মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন। তারা গ্রামের পুরনো জামে মসজিদ এলাকা অতিক্রমের সময় ইদ্রিস আলী মন্ডলের নেতৃত্বে ৮-৯ জন ব্যক্তি লাঠি-সোটা নিয়ে হঠাৎ মসজিদ থেকে বেরিয়ে এসে তাদের উপর হামালা চালায়। এতে এন্তাজুল হক (৬০), আঃ মজিদ (৫৫) ও তার ছেলে সোহাগ (২৫) গুরুতর আহত হন।

এব্যাপারে পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল আলম জানান, সংঘর্ষের বিষয়টি শুনেছি। তবে এখন পর্যন্ত কোন পক্ষ থানায় অভিযোগ করেনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য