১৪৪সৈয়দ শিমুল, নিজস্ব প্রতিবেদকঃ দিনাজপুরের বিরামপুরে একই সময়ে একই স্থানে বিএনপি’র দুগ্রুপ পাল্টাপাল্টি সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারী করেছে স্থানীয় প্রশাসন। বিরামপুর উপজেলা বিএনপি’র কার্যালয়ের আশপাশের এলাকায় শনিবার ২২ মার্চ বিকেল ৩টা হতে রাত ৯টা পর্যন্ত এই ১৪৪ ধারা জারী করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মনিরুজ্জামান আল মাসউদ।

মহান স্বাধীনতা দিবসের প্রস্তুতি উপলক্ষে বিরামপুর বিএনপির তৃণমূল পর্যায়ের একটি গ্রুপ বিকেল ৪টায় দলীয় কার্যালয়ে সভা আহ্বান করে মাইকিং করে। অপরদিকে, উপজেলা বিএনপি সভাপতি ও সাধারন সম্পাদক একই সময়ে ও একই স্থানে সভা আহ্বান করে অপর একটি মাইকিং বের করে। এতে দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএনপি অফিস ও এর আশেপাশের এলাকায় রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারী করেছেন।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্ত মোঃ মনিরুজ্জামান জানান, বিরামপুর উপজেলা সদরের রেল ক্রসিং এলাকায় শনিবার বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত শান্তি ভঙ্গের আশংকায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। বিবাদমান ২ গ্রুপের একই স্থানে সভা আহ্বানকে কেন্দ্র করে বিএনপি’র মধ্যে ব্যাপক উত্তেজনা ও সংঘর্ষের আশংকা দেখা দিলে উপজেলার প্রশাসন শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে ১৪৪ ধারা জারী করেন।

উপজেলা নির্বাচনের বিএনপি’র বিপর্যয়ের কারণে গত ১১ মার্চ উপজেলা শাখার সভাপতি আশরাফ আলী ও সাধারণ সম্পাদক ওমর সেলিম বিদ্রোহী প্রার্থী রুবেল, বিএনপি নেতা তোসা ও রেজুকে দল থেকে বহিস্কার করেন। অপরদিকে বহিস্কৃত নেতারা গত সোমবার বিক্ষোভ মিছিলের পূর্বে উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তাদের সমর্থকদের দলীয় কার্যালয় হতে তাড়িয়ে দেন। এরপর উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য