Nilphamary Mapনীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে বর্তমানে সৈয়দপুরে চলছে নির্বাচনী হাওয়া। নির্বাচনে ১৭ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪ জন প্রার্থী। বর্তমানে চেম্বারের ভোট নিয়ে জেলায় বইছে নির্বাচনী হাওয়া। ব্যবসায়ীদের এ সংগঠনে কারা আসছেন নেতৃত্ব দানকারী হিসেবে। গত ২৫ জুলাই ঘোষনা করা হয়েছে নির্বাচনী তফশীল।

গত ১৭ আগষ্ট প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয়। আপত্তির সময় ছিল গত ২৩ আগষ্ট। গত ২৭ আগষ্ট ছিল আপত্তির শুনানি ও নিষ্পত্তিকরণ। গত ২৯ আগষ্ট চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। মনোনয়ন পত্র ক্রয় এর তারিখ ছিল ৩১ আগষ্ট ও ১ সেপ্টেম্বর। মনোনয়নপত্র জমার তারিখ ছিল ১ সেপ্টেম্বর বিকাল ৪টা পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই ছিল গত ৩সেপ্টেম্বর। বৈধ মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করা হয় গত ৪ সেপ্টেম্বর।

আপত্তি জানানোর সময় ছিল গত ৭ সেপ্টেম্বর। নিস্পত্তির তারিখ ছিল গত ১০ সেপ্টেম্বর। চূড়ান্ত বৈধ তালিকা প্রকাশ করা হয় গত ১০ সেপ্টেম্বর। প্রত্যাহারের তারিখ ছিল ২০ সেপ্টেম্বর। প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয় ২১ সেপ্টেম্বর। নির্বাচন আগামী ১৫ অক্টোরব। নির্বাচনে ভোট হবে সাধারণ সদস্য ও সহযোগি সদস্য পদে। সাধারণ সদস্য পদে মোট ভোটার ৮শ ৮২ জন এবং সহযোগি সদস্য পদে ভোটার ৩শ ৬৩ জন।

সাধারণ সদস্য ১২ পদের বিপরিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৪ জন এবং সহযোগিত ৫ পদের বিপরিতে প্রার্থী রয়েছেন ১০ জন। মোট ১৭ পদে প্রার্থী ৩৪ জন। আব্দুল ওয়াহেদ সরকার প্যানেলে রয়েছে সাধারণ সদস্য প্রার্থী সুজিদ কুমার চক্রবর্তী, কামরুজ্জামান, হাজী একরামুল হক, স্বাগত সরকার মনোনন, নওশাদ, আব্দুল্লাহ আল মামুন, মিলন, নুর ইসলাম, আব্দুস সোহেল, ওপেল, সেকেন্দার আলী এবং সহযোগি পদে আলহাজ¦ ইমতিয়াজ, আলহাজ¦ তসলিম, আবুল কালাম মিন্টু, রিপন কুন্দু ও মোস্তাক আহমেদ। জরিপে এ প্যানেল এগিয়ে রয়েছে।

সবাইকে সদস্য পদে বিজয়ী হয়ে আসতে হবে। পরবর্তীতে তাদের মধ্যে পদ বন্টন করা হবে সমোঝতার মাধ্যমে অথবা সে ক্ষেত্রেও ভোট হতে পারে বলে সংগঠনের সূত্র থেকে জানা যায়। অপর প্যানেলে রয়েছেন সাধারণ পদে মারুফ জামান কোয়েল, শামসুল হক, রাজ কুমার পোদ্দার, ফরহানুল হক, মতিয়ার রহমান দুলু, মোফাখারুল হোসেন, সিদ্দিকুল আলম, সৈয়দ রফিক হাসান মিশু, আব্দুর রশিদ মুক্তি, মনিরুল ইষলাম সুইডেন, হোসেন খান মানিক, মিসেস আফসানা আফরোজ।

সহযোগি পদে আছেন মোস্তফা, গিয়াস উদ্দিন, হামিদুল ইষলামস, আবু সালেহ (সোহেল রানা) ও আব্দুল আজিজ। এ প্যানেলে জয়ী হতে পারেন রাজ কুমার পোদ্দার, মতিয়ার রহমান দুলু, সিদ্দিকুল আলম, মোস্তফা ও গিয়াস উদ্দিন। উল্লেখ্য ১৭ পদে ২ প্যানেলে সৈয়দপুরের প্রার্থী রয়েছেন ১২ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য