05 নারী নিয়ে ট্রাম্পের মন্তব্য অপমানজনকনারী,  বিবাহিত নারী, এমনকি খোদ মেয়ে ইভাঙ্কাকে নিয়ে ডোনাল্ড ট্রাম্প যে মন্তব্য করেছেন, সেটাকে ‘অগ্রহণযোগ্য ও অপমানজনক’ বলে অভিহিত করেছেন তার স্ত্রী মেলানিয়া। তবে তিনি এজন্য ট্রাম্প ও নিজের পক্ষ থেকে সবার কাছে ক্ষমা চেয়েছেন। গত শনিবার দেওয়া এক বিবৃতিতে মেলানিয়া বলেন, ট্রাম্প নারীদের নিয়ে যে মন্তব্য করেছেন তা স্ত্রী হিসেবে আমার কাছেও অগ্রহণযোগ্য ও অপমানজনক।

তবে এ বিষয়ে তার (ট্রাম্প) ও আমার পক্ষ থেকে জনগণের প্রতি ক্ষমা চাইছি। ২০০৫ সালে মডেল মেলানিয়াকে বিয়ে করেন ধনকুবের ট্রাম্প। বিয়ের পরও তিনি এ ধরনের মন্তব্য করেছেন বলে ছড়িয়ে পড়েছে সংবাদমাধ্যমে। মেলানিয়া বলেন, এই শব্দচয়ন সেই লোকের নয়, যে লোককে আমি স্বামী হিসেবে চিনি। রিপাবলিকান প্রেসিডেন্টপ্রার্থীর এ স্ত্রী বলেন, তার নেতা হওয়ার মতো মন ও মনন আছে।

আমি আশা করি জনগণ তাকে ও আমাকে ক্ষমা করবে এবং দেশ ও জাতির গুরুত্বপূর্ণ বিষয়ে নজর দেবে। নারী নিয়ে ট্রাম্পের বিকৃত মন্তব্যের একটি রেকর্ড সম্প্রতি সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে। ২০০৫ সালের ওই রেকর্ডে নারীকে ট্রাম্প কী চোখে দেখেন, নারীকে নিয়ে তার ভাবনায় যৌনতা যে কতোটা নোংরা পর্যায় পর্যন্ত যেতে পারে তা স্পষ্ট বোঝা যায়।

ট্রাম্প মনে করেন, তার ক্ষমতার কারণেই নারীকে যেমন ইচ্ছা পেতে পারেন। বিবাহিত নারীদের নাকি তার কাছে বেশি আকর্ষণীয় লাগে। এমনকি নিজের মেয়েকে নিয়েও অত্যন্ত বিকৃত ও বাজে মন্তব্য করেন ট্রাম্প। যার সমালোচনা চলছে পুরো বিশ্বজুড়ে। এমনকি নিন্দার ঝড় বইছে তার রিপাবলিকান পার্টির নেতাদের মুখেও।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য