03 সুন্দরগঞ্জে কালিমন্দিরে আগুনেআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটি ডুরামারি গ্রামে জনৈক নরেন্দ্র চন্দ্র বর্মণের বাড়ির কালি মন্দির দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে গেছে। গতকাল শনিবার ভোরের দিকে ওই ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, সুন্দরগঞ্জের ভারপ্রাপ্ত ইউএনও মো. হাবিবুল আলম ও থানার অফিসার  ইনচার্জ ইসরাইল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

ওসি ইসরাইল হোসেন জানান, শনিবার ভোর সাড়ে ৩টার দিকে নরেন্দ্র চন্দ্র বর্মণের উঠোনে অবস্থিত কালিমন্দিরে দুর্বৃত্তরা আগুন দেয়। পার্শ্ববর্তী জলাশয়ের মাছ ধরতে যাওয়া লোকজন তা দেখে চিৎকার করে লোকজন ডাকাডাকি শুরু করলে আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নেভায়।

মাছ ধরতে যাওয়া ওই লোকজন জানায়, একটি মটর সাইকেলে ৩ জন যুবককে তারা শেষ রাতে ওই রাস্তা দিয়ে যেতে দেখেছে। আগুন লাগিয়ে দেয়ার পর দুর্বৃত্তরা মন্দিরের সামনে হাতে লেখা একটি চিঠি ফেলে রেখে যায়।

ওই চিঠিতে মন্দিরে পুজা না করার নির্দেশ দেয়া হয়। পুজা করলে বাড়িঘর তছনছ এবং লোকজনকে হত্যা করা হবে বলে উল্লেখ করা হয়েছে। তবে মন্দিরে আগুন লাগানোর দায় কেউ শিকার করেনি। চিঠির নিচে কোন ব্যক্তি বা সংগঠনের নাম ছিল না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য