Dhan চাল গম ৩রাণীশংকৈল প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ১নং ধর্মগড় এবং ৩ নং হোসেনগাও ই্উনিয়ন’র আড়াই হাজার হতদরিদ্র মানুষ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলায় রেশন কার্ডের চাল থেকে বঞ্চিত হল। শেখ হাসিনার অঙ্গীকার দেশের ৫০ লাখ দরিদ্র পরিবার ১০ টাকা কেজি দরে চাল পাবে। এ কর্মসূচীর আওতায় রাণীশংকৈলে ১০ হাজার ৭১৬ জন হতদরিদ্র মানুষের জন্য রেশন কার্ডের বরাদ্দ হয়। দুই ইউপি চেয়ারম্যানদের অবহেলার কারণে ২ হাজার ৬৮০ জন হতদরিদ্র মানুষ এ সুবিধা থেকে বঞ্চিত হল।

এ ব্যাপারে উপজেলা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান বলেন, সঠিক সময়ে নামের তালিকা জমা না দেওয়ায় তাদের বরাদ্দ বাতিল করা হয়েছে। ধর্মগড় ও নন্দুয়ার ইউনিয়ন কমিটির অবহেলায় রাণীশংকৈলে ২৬৮০ জন দরিদ্র মানুষ এ সুবিধা থেকে বঞ্চিত হল ।

সদস্য সচিব খাদ্য কর্মকর্তা বিপ্লব কুমার সিংহ বলেন, হতদরিদ্রদের তালিকা জমার শেষ সময় ছিল ৩০ সেপ্টেম্বর। উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে ২ ইউনিয়নের তালিকা সময়ের মধ্যে জমা না হওয়ায় প্রায় ৮০ হাজার মেঃ টন চাল সরকারের কোষাগারে ফেরৎ চলে যায়।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, রাণীশংকৈলে ১০% হতদরিদ্র মানুষ রেশনকার্ড পেয়েছে। বাকী কার্ড পেয়েছে অন্যান্য ব্যক্তিরা। ধর্মগড় ইউপি চেয়ারম্যান মুকুল বলেন তিনি কমিটির সদস্য মাত্র। ইউনিয়ন কিমিটির সভাপতি সময়মত নামের তালিকা জমা না করায় তাদের বরাদ্দ বাতিল হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য