patgram ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথ আর নেইভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথ(৮৮) অসুস্থতা জনিত কারনে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল যাওয়ার পথে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের দক্ষিণ ঘনেসাম এলাকার বাসিন্দা।

শনিবার(১অক্টোবর) দুপুর আড়াইটার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল যাওয়ার পথেই মারা যান তিনি।

কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহম্মেদ জানান, ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথ শনিবার বেলা ১২টার দিকে নিজ বাড়িতে হঠাৎ অসুস্থতা বোধ করলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনের অকুতভয় সৈনিক বাবু মহেন্দ্র নাথ রংপুর অঞ্চলের নেতৃত্ব দেন। কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজিবন শুরু করেন।

সেখান থেকে অবসর নিলেও তার কর্মদক্ষতার কারনে বিদ্যালয়ের নিজ খরচে তাকে সপদে বহাল রাখেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ওই বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

এ ছাড়াও ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথ কালীগঞ্জের অন্বেষা সাংস্কৃতিক গোষ্ঠীর আজিবনের সভাপতিসহ ব্যক্তি জিবনে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

মরদেহ প্রথমে তার কর্মস্থল কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে শেষ শ্রদ্ধার জন্য রাখা  হতে পারে। এরপর রাত ৮টার দিকে স্থানীয় শ্মাশানে ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথকে দাহ করা হবে বলে তার পরিবার নিশ্চিত করেছেন।

মৃত্যু কালে স্ত্রী ৩ সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ভাষা সৈনিক বাবু মহেন্দ্র নাথের মৃত্যুতে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য