thakurgaon ঠাকুরগাঁওয়ে ছাত্রীকে অসামাজিক কাজে লিপ্ত করায় শিক্ষিকার অপসারণের দাবিতে মানববন্ধনমাসুদ রানা পলক,ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁও সদর উপজেলা সালন্দর কামরুল হুদা চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের কর্মরত সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার শিক্ষিকা শরিফা খাতুন এক ছাত্রীকে অসামাজিক কাজে লিপ্ত করায় তার অপসারণের দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের ছাত্রীরা।

রবিবার বেলা ১ টার দিকে ওই শিক্ষিকার অপসারনের জন্য স্কুলের সকল শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে স্কুলের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় ছাত্রীরা তাদের বক্তব্যে বলেন, গ্রন্থাগারিক শিক্ষিকা শরীফা সম্প্রতি স্কুলের এক ছাত্রীকে প্রলোভন দেখিয়ে রংপুর নিয়ে যায়। পরে একটি আবাসিক হোটেলে নিয়ে যায় ওই ছাত্রীকে।

এ সময় কাজের কথা বলে ওই শিক্ষিকা ছাত্রীকে রেখে বের হয়ে যায়। হঠাৎ হোটেলের ভেতরে দুইজন ঢুকে ছাত্রীর সাথে অশ্লালীন কার্যকলাপের চেষ্টা করে।

ছাত্রীর চিকিৎকারে এ সময় আশেপাশের মানুষ ছুটে আসলে ওই দুই জন পালিয়ে যায়। পরে উদ্ধার করে ওই ছাত্রীকে বাসায় নিয়ে আসা হয়।

পরে পরিবারের পক্ষ থেকে স্কুলে গ্রন্থাগারিক শিক্ষিকার বিরুদ্ধে প্রধান শিক্ষক বরাবরে লিখিত অভিযোগ করা হয়। লিখিত অভিযোগের প্রেক্ষিতে ওই শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে স্কুল কমিটি। তদন্ত কমিটির কাছে অপরাধ স্বীকার করে শিক্ষিকা ক্ষমা প্রার্থনা করেন।

কিন্তু তার পরেও ওই শিক্ষিকাকে অপসারণ কেন করা হচ্ছে না তারই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উল্লেখ্য, ইতি পূর্বে ওই শিক্ষিকার অপসারনের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করলে জেলা শিক্ষা অফিসার তাদের দ্রুত সমাধানের আশ্বাস দেন। কিন্তু ২ মাস অতিবাহিত হলেও কোন সমাধান না পাওয়ার কারনে শিক্ষার্থীরা আবার নতুন করে আন্দোলন শুরু করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য