rcci-school-picture-01-10-2016রংপুর চেম্বার কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান-২০১৬ রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ এবং প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেষ্ট প্রদান করা হয়।

স্কুল এ্যান্ড কলেজের সভাপতি ও চেম্বার প্রেসিডেন্ট মোঃ আবুল কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুর এর সচিব আমিনুল হক সরকার, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ ও সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক ডাম্বেল।

অনুষ্ঠানে নবীন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুর এর সচিব আমিনুল হক সরকার, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক ডাম্বেল, আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মাসুদ আহমেদ হায়দার। তারা তাদের বক্তব্যে নবাগত ছাত্র-ছাত্রীদেরকে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের নিয়ম-শৃঙ্খলা মেনে লেখাপড়ায় অধিক মনোযোগী হয়ে স্কুল এ্যান্ড কলেজের সুনাম বৃদ্ধির পাশাপাশি সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে উন্নয়ন অগ্রগতির পথে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, এইচএসসি হলো উচ্চ শিক্ষার দ্বিতীয় ধাপ। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভালো ফলাফলের ওপর নির্ভর করে উচ্চতর শিক্ষা জীবনে প্রবেশের সক্ষমতা। তাই তিনি ছাত্র-ছাত্রীদেরকে অধ্যাবসায়ের মাধ্যমে ভালো ফলাফল অর্জন করে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান। এছাড়া তিনি ব্যবসায়ী সমাজ প্রতিষ্ঠিত ও পরিচালিত আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

পরিশেষে স্কুল এ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক/শিক্ষিকা, প্রভাষক/প্রভাষিকাবৃন্দ ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক মোঃ আতিকুজ্জামান চৌধুরী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য