ডোমার-চিলাহাটিতে বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধিআবু ছাইদ, ডোমার, নীলফামারী থেকেঃ ডোমার উপজেলা শহর সহ চিলাহাটিতে বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশংকাজনক ভাবে বেড়েছে এমনকি দিন দিন বেড়েই চলছে। এই বেওয়ারিশ কুকুরের অত্যাচারে স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীরা, সাধারণ পথচারী এবং বিশেষ করে কমলমতি শিশু ছাত্র-ছাত্রীরা আতংকগ্রস্থ হয়ে পড়েছে।

এলাকা ঘুরে দেখা গেছে, ডোমার উপজেলা শহর সহ চিলাহাটি, মিরজাগঞ্জ, আমবাড়ী গোমনাতী সহ ছোট ছোট হাটবাজারগুলোতে বাজারের মোড়, রেলঘুন্টি, রেলষ্টেশন, চৌরাস্তা মোড়, ভেতর বাজার সহ জনবহুল স্থানগুলোতে বেওয়ারিশ কুকুরগুলির অবাদ বিচরন। কুকুড়ের কামড়ে জলাতংক রোগ হলেও চিকিৎসার জন্য ডোমারে হাসপাতালে এর টিকা পাওয়া যায় না।

এই এলাকায় কুকুর কামড়েরর ঘটনা ঘটলে এলাকার মানুষকে বাধ্য হয়ে ৩/৪ হাজার টাকা দিয়ে ভ্যাকসিন ক্রয় করে দিতে হয়। আর যাদের টাকা খরচ করার সামর্থ নাই তাদেরকে কবিরাজের কাছে ধন্যা দিয়ে গুড়, লবন, কলাপড়া খেয়ে এই রোগ থেকে বাঁচার চেষ্টা করতে হয়। এই বেওয়ারিশ কুকুরগুলো ভয়ে এলাকার মানুষ বিশেষ করে স্কুল, কলেজ, মাদ্রাসা এবং কমলমতি শিশুরা আতংকিত।

বেওয়ারিশ কুকুরগুলি নিধনের জন্য এলাকার গন্যমান্য, সুধিমহল এবং জনসাধারণ মানুষ উপজেলা প্রশাসন সহ সিটিকর্পোরেশনের প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য