ট্রাম্পকেই ভোট দেবেন টেড ক্রজযুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় মনোনয়ন পাওয়ার লড়াইয়ে হেরে গেলেও ডোনাল্ড ট্রাম্পকেই সমর্থন দিয়েছেন টেড ক্রুজ। মনোনয়নের প্রাইমারি লড়াইয়ের সময় বেফাঁস মন্তব্যের জন্য অসংখ্যবার সংবাদ শিরোনাম হওয়া ট্রাম্পের ব্যক্তি আক্রমণাত্মক কথাবার্তায় নাজেহাল হতে হয়েছে টেক্সাসের সিনেটর ক্রুজকে।

বিবিসি বলছে, ক্রুজ জানিয়েছেন, রিপাবলিকান দল যাকেই প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন দেবে তাকেই ভোট দেবেন বলে যে অঙ্গীকার করেছিলেন তিনি তা পূরণ করবেন। ফলে হিলারিকে বেছে নেওয়া হবে ‘নিতান্তই অগ্রহণযোগ্য’।

ফেইসবুক পৃষ্ঠায় প্রকাশিত লেখায় ক্রুজ বলেন, আমাদের ইতিহাসে এই নির্বাচন অন্য যেকোনো সময়ের নির্বাচন থেকে ভিন্ন। অন্য অনেক ভোটারের মতো আমিও এই সাধারণ নির্বাচনে কাকে ভোট দেব তা নিয়ে দ্বিধান্বিত ছিলাম।

মাস খানেক সময় নিয়ে সতর্কতার সঙ্গে বিবেচনা করার পর নিজের বিবেকের সাড়ায় আমি সিদ্ধান্ত নিয়েছি, নির্বাচনের দিন আমি রিপাবলিকান মনোনীত ডোনাল্ড ট্রাম্পকেই ভোট দেব।- বলেন ক্রুজ।

ক্রুজের এই সমর্থন পেয়ে ট্রাম্পও প্রত্যুত্তর দিয়েছেন। ক্রুজকে ‘কঠিন ও মেধাবী প্রতিদ্বন্দ্বী’ উল্লেখ করে ট্রাম্প বলেন, তার (ক্রুজ) সমর্থন পেয়ে তিনি ‘অত্যন্ত সম্মানিত বোধ করছেন’।

প্রসঙ্গত, চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে মূলত ডেমক্র্যাটিক দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনকে মোকাবিলা করতে হবে ট্রাম্পকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য