প্রবীন সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসকস্টাফ রিপোর্টার ॥ দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেছেন, পারিবারিক বন্ধনকে সুদৃঢ় ও নৈতিকতার চর্চা বাড়াতে পারলে প্রবীনদের নিরাপত্তা ও সুরক্ষা দেয়া সম্ভব। আমাদের সমাজে যৌথ পরিবার ভেঙ্গে যাওয়ার কারণে সিনিয়ার সিটিজেনদের সঠিকভাবে মূল্যায়ন হচ্ছে না। তাদের অর্থনৈতিক এবং নিরাপত্তার জায়গা দিন দিন কমে আসছে। বৃদ্ধাশ্রম বেড়ে যাওয়া সমাজের জন্য কখনও মঙ্গলময় নায়। আইন দিয়ে প্রবীনদের অধিকার বাস্তবায়ন সম্ভব নয়। চাই দৃষ্টিভঙ্গীর পরিবর্তন এবং নৈতিকতার চর্চা।

“প্রবীনের জন্য চাই প্রত্যাশিত জীবন” এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে বহুব্রীহি, জেলা ওয়ার্কিং কমিটির যৌথ উদ্যোগে হেল্প এইচ ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

জেলা ওয়ার্কিং কমিটির সভাপতি ও রিজ স্কুলের অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, দিনাজপুর নাট্য সমিতির সাধারন সম্পাদক রেজাউর রহমান রেজু ও হেল্প এইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর নির্ঝরিনী হাসান। স্বাগত বক্তব্য রাখেন বহুব্রীহি সংস্থার নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন।

সকালে শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতার মধ্য দিয়ে ৩ দিনব্যাপী অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। বিকালে সঙ্গীত পরিবেশন করেন ২১শে পদক প্রাপ্ত বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী রথীন্দ্র নাথ রায় ও চ্যানেল আই ক্ষুদে গানরাজ আশা ও ঝুমাসহ বিভিন্ন ইউনিয়নের লোক সাংস্কৃতি দলের শিল্পীরা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য