দিনাজপুরে ঠাকুর পঞ্চানন বর্মার ৮১তম তিরোধান দিবস পালিতস্টাফ রিপোর্টার ॥ শনিবার বড় গুড়গোলা সুইহারীস্থ সারথী মন্দির প্রাঙ্গনে ক্ষত্রিয় সমিতি দিনাজপুর আয়োজিত ঠাকুর পঞ্চানন বর্মার ৮১তম তিরোধান দিবস পালিত হয়।

ক্ষত্রিয় সমিতির সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডাঃ বসন্ত কুমার রায় এর সভাপতিত্বে তিরোধান দিবসে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক মৃত্যুঞ্জয় কুমার রায়।

ধর্মিয় সভায় বক্তব্য রাখেন ডাঃ তরুন কমুর রায়, অধ্যক্ষ ললিত মোহন রায়, সহ-সভাপতি ঘনশ্যাম রায়, উমা কান্ত বর্মা, ভূবতি রঞ্জন রায়, শ্রী কংশ রায়, ডাঃ সুব্রত রায়, ডাঃ তরুন কুমার রায় ও আওয়ামী আইনজীবী পরিষদের সাধারন সম্পাদক শৈলেন কান্তি রায়।

বক্তারা বলেন, ঠাকুর পঞ্চানন বর্মা সারা জীবন হিন্দু ধর্মিয় ক্ষত্রিয়দের দূর্দশা এবং পিছিয়ে পড়া ক্ষত্রিয় সমাজের সার্বিক উন্নয়নের জন্য সংগ্রাম করে গেছেন।

তিনি ছিলেন তৎকালীন ভারতের ব্রিটিশ পার্লামেন্টের সদস্য। ঠাকুর পঞ্চানন বর্মা একজন অসাম্প্রদায়ীক ব্যক্তি হিসেবে সমাজে ক্ষত্রিয়দের প্রতিষ্ঠা করে গেছেন।

তিরোধান উপলক্ষে সারা দিনব্যাপী গীতা পাঠ, পূজার্চনা, অঞ্জলি, ধর্মিয় আলোচনা সভা শেষে ভক্তদের মাঝে প্রশাদ বিতরণ করা হয়।

সভায় প্রয়াত সাবেক সাংসদ প্রবীন রাজনীতিবিদ এ্যাডঃ এম. আব্দুর রহিম এর আত্মার শান্তির জন্য দুই মিনিট নিরবতা পালন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য