Gaibandha Mapআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোববার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমানের সভাপতিত্বে জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, সাঘাটা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এএইচএম গোলাম শহীদ রঞ্জুসহ জেলা পর্যায়ের সকল বিভাগীয় কর্মকর্তা, সাত উপজেলার নির্বাহী অফিসার, র‌্যাব গাইবান্ধা ক্যাম্পের ইনচার্জসহ এই কমিটির অন্যান্য সদস্যরা।

সভায় গাইবান্ধা জেলার আইন শৃংখলা পরিস্থিতি, জঙ্গি প্রতিরোধ, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, পবিত্র ঈদুল-আযহা উদযাপনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় জানানো হয়, দেশে অব্যাহত জঙ্গি তৎপরতার পরিপ্রেক্ষিতে আসন্ন ঈদুল আযহা উদযাপন উপলক্ষে গাইবান্ধা জেলায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থাসহ কতিপয় বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, ঈদের জামাত ও কোরবানির পশুর হাট-বাজারগুলোতে স্বেচ্ছাসেবক দল ও কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা পুলিশের সাথে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। রাস্তার পাশে ঈদুল আযহা উপলক্ষে কোন গরুর হাট বসতে দেয়া হবে না। প্রতিটি গরুর হাটে যাতে রোগাক্রান্ত পশু বিক্রয় হতে না পারে সেজন্য পশু সম্পদ বিভাগের বিশেষ টিম দায়িত্ব পালন করবে। বাস টার্মিনালে বহিরাগত যাত্রীদের জন্য সকল বাসের কাউন্টারগুলো সারারাত খোলা থাকবে।

এছাড়া বাস টার্মিনালে বিশেষ নিরাপত্তা ব্যবস্থাসহ মটর মালিক সমিতির তত্ত্বাবধানে যাত্রী ছাউনি এবং একটি পুলিশ কন্ট্রোল রুম চালু থাকবে। জেলা ও উপজেলা সদরের মার্কেটগুলোতে চাঁদাবাজি, সন্ত্রাসী, যৌন হয়রানীসহ অন্যান্য অপতৎপরতা প্রতিরোধে র‌্যাব ও পুলিশের বিশেষ নিরাপত্তা টহল অব্যাহত থাকবে। নৌ ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে রাতে নৌ চলাচল বন্ধ থাকবে। জাল  টাকা প্রতিরোধে প্রতিটি গরুর হাটে একটি করে বিশেষ কাউন্টার থাকবে। যাতে ব্যাংক কর্মকর্তা জাল টাকা সনাক্তকারি যন্ত্রসহ উপস্থিত থাকবে।

গাইবান্ধা পৌর এলাকায় রেল ষ্টেশনের পশ্চিম পার্শ্বে (নেংটা গোডাউন) এইবারই প্রথম পৌরসভার তত্ত্বাবধানে ঈদুল আযহা উপলক্ষে পশুরহাট বসানো হবে। এছাড়া গাইবান্ধা পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ৩টি করে নির্ধারিত পশু জবাই কেন্দ্র থাকবে। পশু কোরবানীর বর্জ্য পরিস্কারের ক্ষেত্রেও পৌরসভার বিশেষ টিম এবার কর্মতৎপর থাকবে বলে জানানো হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য