Dhanকাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ কাহারোলে চলতি বোরো মৌসুমের চাল ক্রয় অভিযান সফল না হওয়ার আশংস্কা করা হয়েছে। দিনাজপুরের কাহারোল উপজেলা সরকারী খাদ্য গুদামে চলতি বোরো মৌসুমের চাল ক্রয় অভিযান শুরু করার ২০ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত সরকারী ভাবে বরাদ্দ কৃত চাল খাদ্য গুদাম কর্তৃপক্ষ ক্রয় করতে পারেনি।

খাদ্যগুদাম সুত্রে জানা যায়, গত ৮ আগষ্ট’১৬ খাদ্য গুদামে চলতি বোরো মৌসুমে প্রথম পর্যায়ে ১২শ ২৪ মেঃ টন চাল ১৩৩টি হাসকিং মিলের চুক্তির মাধ্যমে চাল ক্রয় অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এদিকে সরেজমিনে খুচরা চালের বাজার ঘুরে দেখা গেছে , সরকারী ভাবে ক্রয়কৃত প্রতি কেজি চালের মুল্যের চেয়ে বাজারে বেশী হওয়ায় এর ফলে অধিকাংশ মিল মালিকরা তাদের চুক্তিকৃত চাল সরকারী খাদ্য গুদামে দিতে হিমশিম খাচ্ছে।

কাহারোল ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ আশিকুর রহমান জানান, চলতি বোরো মৌসুমের সরকারী ভাবে চাল ক্রয় করার জন্য এই গুদামে প্রথম পর্যায়ে ১২শ ২৪ মেঃ টন চাল ৩১ আগষ্টের মধ্যে ক্রয় করার সময় নির্ধারণ করা হলেও গত ২৪ আগষ্ট’১৬ ইং তারিখ পর্যন্ত ক্রয় করা হয়েছে ৪২৭ মেঃ টন। দ্বিতীয় পর্যায়ে প্রায় ৯শ মেঃ টন চাল সরকারী ভাবে খাদ্য গুদামে ক্রয় করার জন্য বরাদ্দ প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য