বিস্ফোরণ এবং অভিযানে ইরাকে ৫৫ দায়েশ সন্ত্রাসী নিহতইরাকের বিভিন্ন এলাকায় উগ্র তাকফিরি গোষ্ঠী দায়েশ বিরোধী অভিযানে অন্তত ৫৫ সন্ত্রাসী নিহত হয়েছে। এসব অভিযানে সেনাবাহিনীকে সহযোগিতা দিয়েছে স্বেচ্ছাসেবী বাহিনী।

গতকাল (শুক্রবার) ইরাকের নেইনাভা প্রদেশের খিদর এলাকায় দায়েশের অবস্থানে মার্কিন নেতৃত্বাধীন জোট বিমান হামলা চালালে ১২ জঙ্গি নিহত হয়।এদিকে, মসুলের দক্ষিণ অংশে কয়রা এবং মাখমুর শহরের সঙ্গে সংযুক্ত একটি গ্রামে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি বিস্ফোরণ ঘটলে আরো ১০ সন্ত্রাসী নিহত হয়।

এছাড়া, আল-জাজিরা অপরেশনস কমান্ডার মেজর জেনারেল কাসিম আল-মুহাম্মদী বলেছেন, ইরাকি সেনাবাহিনীর অভিযানে ৩০ দায়েশ সন্ত্রাসী নিহত হয়েছে। তিনি আরো বলেন, আনবার প্রদেশের হিত শহরে ইরাকি বিমান বাহিনীর অভিযানে আরো তিন সন্ত্রাসী নিহত হয়।

ইরাকের মসুল শহর থেকে তাকফিরি দায়েশকে নির্মূল করার লক্ষ্যে গত সেপ্টেম্বর থেকে দেশটির সেনাবাহিনী বড় ধরনের অভিযান জোরদার করার পর সন্ত্রাসী গোষ্ঠীটির পক্ষে এসব ক্ষয়ক্ষতির খবর এলো। ইরাকের দ্বিতীয় বৃহত্তম কৌশলগত শহরটির দক্ষিণ অংশে কয়েকটি এলাকার ওপর পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে ইরাকি নিরাপত্তা বাহিনী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য