দিনাজপুরে নারী-শিশুসহ সকল হত্যা ও নির্যাতনের বিচার ৫ দফা দাবীতে মিছিল সমাবেশদিনাজপুর সংবাদাতাঃ তনু হত্যার বিচার,বর্ষবরনে যৌন নিপিড়ন,সকল নারী শিশু হত্যা ও নির্যাতনকারীদেও দৃষ্টান্তমুলক শাস্তিসহ ৫ দফা দাবীতে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে মিছিল সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

২৪ আগষ্ট নারী নির্যাতন প্রতিরোধ দিবসে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখার আয়োজনে গতকাল সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ হতে ব্যানার,ফেষ্টুন নিয়ে নারী মুক্তি কেন্দ্রর অর্ধশতাধিক নেতাকর্মীর একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে। মিছিল শেষে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে ৫ দফা দাবী বাস্তবায়নের জন্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি।

দাবী গুলোর মধ্যে রয়েছে তনু হত্যাসহ সকল নারী শিশু হত্যাকান্ডের সাথে জড়িতদেও গ্রেফতার,পর্ণো পত্রিকা,পর্ণো ওয়েবসাইট বন্ধ করতে হবে। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) জেলা সমন্বয়ক কমরেড রেজাউল ইসলাম সবুজ,নারী মুক্তি কেন্দ্রর সংগঠক রাহনুমা আকতার রাখী,মুক্তা খানম,দিনাজপুর মেস ও গৃহপরিচারিকা সমিতির আহবায়ক নন্দিনী রায়।

ঊক্তারা বলেন ১৯৯৫ সালে ইয়াসমিনের হত্যাকারী পুলিশ সদস্যরা বিচারের দাবীতে যেভাবে সারাদেশের মানুষ লড়াই করেছিল বিশেষ কওে দিনাজপুরের ৭জন মানুষ প্রান দিয়েছিল এবং ইয়াসমিনের খুনিদেও ফাঁিস দিতে শাসকগোষ্টি বাধ্য হয়েছিলো আজও তেমনি তনু,মিতু,আফসানাসহ সকল নারী শিশু হত্যা,গুম,খুন,নির্যাতনের বিচার পেতে হলে জনগনের ঐক্যবদ্ধ আন্দোলনোর মাধ্যমে শাসক গোষ্টিকে বাধ্য করতে হবে। এটাই হবে নারী নির্যাতন প্রতিরোধ দিবসের শিক্ষা। বক্তারা প্রতিরোধ আন্দোলনে দেশবাসীকে এগিয়ে আসার আহবান জানান।

গমাবেশ শেষে নারী মুক্তি কেন্দ্রের ১০ সদস্যের এক প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবওে একটি স্মারকলিপি পেশ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য