হাবিপ্রবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিবাদ মিছিল সমাবেশওয়েব ডেস্কঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হল নির্মাণের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর বর্বর পুলিশী হামলার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট হাজী মোঃ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার মিছিল সমাবেশ। ২৩ আগস্ট’২০১৬ বেলা ১২ টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা টি,এস,সি চত্বরে মিলিত হয়।

সেখানে বক্তব্য রাখেন সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক সাথী খালকো। এরপর একটি মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওয়াজেদ ভবনের সমানে সমাবেশে মিলিত হয়।সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক এ,এস,এম,মনিরুজ্জামান, বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক আসাদুজ্জামান রিয়াদ, উর্মি চক্রবর্তী প্রমূখ।
হাবিপ্রবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিবাদ মিছিল সমাবেশ
বক্তারা বলেন হল নির্মাণের দাবিতে জগন্নাথ শিক্ষার্থীদের চলমান আন্দোলন ন্যায়সঙ্গত ও যৌক্তিক। ছাত্রদের এই যৌক্তিক, গণতান্ত্রিক আন্দোলনে পুলিশের বর্বরোচিত হমলা সরকারে অগণতান্ত্রিক ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। বক্তারা বলেন দেশে হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুট হচ্ছে, বিদেশী কোম্পানিগুলোর কাছে অসম চুক্তির মাধ্যমে গ্যাস-বিদ্যুৎ তুলে দেয়ার কারণে লক্ষ লক্ষ কোটি টাকার লোকসান দিতে হচ্ছে বাংলাদেশ সরকারকে, আর মাত্র কয়েক শো কোটি টাকা হলে বাংলাদেশের সকল শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে পর্যাপ্ত হল-হোস্টেল নির্মাণ করা সম্ভব। কিন্তুু সরকার সে পথে হাটছে না বরং আবাসন সংকটের সুযোগে মেস মালিকদের বাণিজ্য প্রসারিত করছে।

শিক্ষার্থীদের শিক্ষা ব্যয় বহুগুণে বৃদ্ধি পাচ্ছে ফলে সংকুচিত হচ্ছে শিক্ষার অধিকার,অসংখ্য নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দরিদ্র পরিবারের ছেলে মেয়েরা শিক্ষার আঙ্গিনা থেকে ঝড়ে পরছে। আর বিশ্ববিদ্যালয়ের হল সমূহে আবাসন সংকট বজায়ে রেখে সরকার দলীয় ছাত্র সংগঠনসমূহ শিক্ষার্থীদের বাধ্য করছে তাদের অযৌক্তিক কর্মকান্ডে যুক্ত হতে।বক্তারা শাসক গোষ্ঠীর শিক্ষা ধ্বংসের ও সংকোচন নীতির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলাড় জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান সেই সাথে শিক্ষার্থীদের  ন্যায়সঙ্গত আন্দোলনের সাথে থাকার জন্য সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য