Biddut 1ঠাকুরগাঁয়ের হরিপুরে বজ্রপাতে কয়েশ (১৩) ও আকাশ (১৫) নামে ২ জন নিহত ও ১ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে হঠ্যাৎ করে ঝড়ো হাওয়া ও মূষলধারে বৃষ্টিপাতের সময় কয়েশ ও আকাশ বজ্রপাত ঘটলে পৃথকভাবে ঘটনাস্থলে ২ জনের মৃত্যু হয়। এ সময় হাসান (১৫) নামে ১জন আহত হয়েছে।

নিহত কয়েশ উপজেলার মানিকখাড়ী গ্রামের আঃ আজিজের ছেলে ও মানিকখাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র এবং আকাশ ধুকুরিয়া গ্রামের আঃ হাকিমের ছেলে। আহত হাসান একই গ্রামের নাসিরের ছেলে।

কয়েশ ও আকাশের বাবা জানায়, কয়েশ ও হাসান রবিবার বিকালে মানিকখাড়ী গোরস্থান নামকস্থানে গরু চড়াতে নিয়ে গিয়েছিল। আকাশে মেঘ চমকালে কয়েশ ও হাসান একটি বটগাছের আড়ালে তাঁরা লুকিয়ে ছিল। এসময় তাদের উপরে বজ্রপাত পড়লে কয়েশ ঘটনাস্থলে মারা যায় এবং হাসানের ডান হাত ও বাম পা পুড়ে গুরুত্ব আহত হয়। সে বর্তমানে হরিপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অপরদিকে নিহত আকাশের বাবা জানায়, রবিবার বিকালে বাড়ির পশ্চিম পার্শ্বে নাগর নদীরপাড়ে সীমান্ত এলাকায় গরু চড়াচ্ছিল। আকাশে মেঘ চমকাতে দেখে গরু নিয়ে বাড়ী ফেরার পথেরমধ্যে ঝড়ো হাওয়া ও মূষলধারে বৃষ্টিপাত শুরু হয় এসময়  বজ্রপাত ঘটলে সে মারা যায়। নিহতের দুই পরিবারে শোকের ছায়া নেমেছে। সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম বর্ষা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য