অনার্স ও মাস্টার্সের ৪ ঘন্টার পরীক্ষা সাড়ে ৩ ঘন্টা করার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধনআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের ৪ ঘন্টার পরীক্ষা সাড়ে ৩ ঘন্টা করার প্রতিবাদ এবং পূর্বের নিয়ম বহাল রাখার দাবিতে মঙ্গলবার জেলা শহরের ১নং ট্রাফিক মোড়ে মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। গাইবান্ধা সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা এই মানববন্ধনের কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধন শেষে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল কলেজ চত্বরে গিয়ে শেষ হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জাসদ ছাত্রলীগ কলেজ শাখার সভাপতি ও হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র রাকিব হাসান সীমান্ত, এএসএম সায়েম সুমন, এটিএম আতিকুর রহমান, ছালেক আহমেদ, এসএম রফিক, মো. পপুলার রহমান, জাকিরুল ইসলাম, অনিমেষ  চন্দ্র, ওমর ফারুক, বিশ্বজিৎ প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন কলেজগুলোতে এমনিতেই শিক্ষক, ক্লাশ রুমসহ নানাবিধ সংকট বিরাজ করছে। তারমধ্যে সিলেবাস ও পরীক্ষার মার্ক না কমিয়ে ৪ ঘন্টার পরীক্ষা সাড়ে ৩ ঘন্টা করা হয়েছে। এতে শিক্ষার্থীদের জন্য অনেক বাড়তি চাপ সৃষ্টি হবে। অনেকের পক্ষে প্রশ্নের উত্তর ওই সময়ের মধ্যে শেষ করা সম্ভব হবে না। ফলে পরীক্ষায় অকৃতকার্যের সংখ্যা বৃদ্ধি পাবে। তাই বক্তারা অবিলম্বে পূর্বের নিয়ম বহাল এবং নতুন নিয়ম বাতিলের দাবি জানান। বক্তারা আরও জানান, দাবি মানা না হলে ১৭ আগষ্ট জাতীয় বিশ্ববিদ্যালয় ঘেরাও করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য