Arrest All4রংপুরের সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে শাহাবুদ্দিন (৮৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। স্বজনরা হত্যার অভিযোগ করলেও প্রত্যক্ষদর্শীরা বলছেন হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে।পুলিশ এ ঘটনায় ৩ নারীকে আটক করেছে। মঙ্গলবার সকালে ওই ইউনিয়নের পালিচড়া মিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই এলাকার লুৎফর রহমানের ছেলে মহুবুল এবং তার ভাই মোকলেছুর, হিবজুর রহমান, মনছের আলী ও আউয়ালের সঙ্গে প্রতিবেশী শাহাবুদ্দিনের ছেলে তাজুল ও হাফিজুলের পৈত্রিক জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষ মামলাও করেছেন। মঙ্গলবার মহুবুলদের মামলায় শাহাবুদ্দিন ও তার ছেলেদের আদালতে হাজির হওয়ার কথা ছিল।

এদিকে, তার আগে সকাল ৬টার দিকে ড্রেনের পানি যাওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষে বাকবিত-া শুরু হয়। এ সময় বৃদ্ধ শাহাবুদ্দিন এগিয়ে গেলে তাকে ইট দিয়ে আঘাত করা হয় এবং এতে তার মৃত্যু হয় বলে ছেলে হাফিজুল ও তাজুল অভিযোগ করেন।

তবে নাম প্রকাশ না করার শর্তে একাধিক প্রত্যক্ষদর্শী জানান, বিরোধ থামাতে গিয়ে উত্তেজিত হয়ে হার্ট আ্যাটাক করেছেন শাহাবুদ্দিন। এতে তার মৃত্যু হয়েছে।
এদিকে, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মহুবুলের স্ত্রী শিউলী (৩২), মনছের আলীর স্ত্রী মাসুদা আক্তার (২৪) ও আউয়ালের স্ত্রী রানু বেগমকে (২৩) আটক করেছে পুলিশ।
ওই দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে জানিয়ে সদ্যপুস্করণী ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা  বলেন, শাহাবুদ্দিনের মৃত্যুর ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিশৃঙ্খলা এড়াতে তিনি ঘটনাস্থলে অবস্থান করছেন।

কোতোয়ালি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হারেস শিকদার জানান, মরদেহ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত শাহাবুদ্দিনের ছেলে তাজুল ইসলাম বাদী হয়ে ৯ জনকে আসামি করে থানায় হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনায় ৩ নারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পিটিয়ে হত্যা না হার্ট অ্যাটাকে শাহাবুদ্দিনের মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে জানা যাবে বলে ওই পুলিশ কর্মকর্তা জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য