বড়পুকুরিয়া কয়লা খনি ও মধ্যপাড়া পাথর খনিতে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদত বার্ষিকী পালিতসোহেল সানী, পার্বতীপুর থেকেঃ আজ সোমবার দুপুরে দিনাজপুরের পার্বতীপুরে মধ্যপাড়া পাথর খনি ও বড়পুকুরিয়া কয়লা খনিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে পৃথক পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মধ্যপাড়া পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)’র সভাকক্ষে দুপুর ১২টায় জিটিসি’র চীফ ওয়েল ফেয়ার অফিসার কর্নেল (অবসরপ্রাপ্ত) মোঃ রফিকুল হান্নানের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভা শুরু করা হয়। এতে বক্তব্য রাখেন জার্মানীয়া কর্পোরেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান, পরিচালক (অর্থ-হিসাব) আহাদুজ্জামান চৌধুরী (পিন্টু), মধ্যপাড়া পাথর খনির মহাব্যবস্থাপক (অপারেশন) মীর মোঃ আব্দুল হান্নান, মহা-ব্যবস্থাপক (প্রশাসন, অর্থ ও বিক্রয়) নিয়াজুর রহমান, জিটিসি’র প্রকল্প পরিচালক আলেকসানদ্রা মালসেভ, মহাব্যবস্থাপক জামিল আহম্মেদ ও সিইও সামসুদ দোহা। আলোচনা শেষে ৭৫’ এর ১৫ আগষ্ট বিপদগামী সৈনিকদের হাতে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে দোয়া করা হয়। পরে এলাকার বিভিন্ন মাদ্রাসা, এতিম খানা ও মসজিদে দুস্থদের মাঝে ২ হাজার খাবার পাকেট বিতরন করা হয়।
বড়পুকুরিয়া কয়লা খনি ও মধ্যপাড়া পাথর খনিতে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদত বার্ষিকী পালিত
অন্যদিকে, প্রায় একই সময় বড়পুকুরিয়া কয়লা খনির অফিসার্স ক্লাবে (মনমেলা) জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড (বিসিএমসিএল) কর্মচারী ইউনিয়ন। এতে সভাপতিত্ব করেন খনির মহাব্যবস্থাপক (সারফেস অপারেশন) এটিএম নূর-উজ-জামান চৌধুরী। বক্তব্য রাখেন, সিবিএ’র সভাপতি আবুল কাশেম শিকদার, সাধারন সম্পাদক মহি উদ্দীন আহম্মেদ, সহকারী ব্যবস্থাপক (পার্সোনেল) মোহাম্মদ হানিফ, ব্যবস্থাপক মাসুদুর রহমান হাওলাদার, ব্যবস্থাপক মোশারফ হোসেন সরদার, মহাব্যবস্থাপক (কোম্পানির সচিব ও সভাপতি বিসিএমসিএল) আবুল কাশেম প্রধানীয়া ও বড়পুকুরিয়া কয়লা খনির মহাব্যবস্থাপক শামীম মোঃ নুরুল আওরঙ্গজেব। আলোচনা সভা শেষে বাদ যোহর স্থানীয় মসজিদে ৭৫’এর ১৫ আগষ্টের শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য