দেবীগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্টির শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণদেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাসনাৎ জামান চৌধুরী জর্জ বলেছেন, শিক্ষাই জাতিকে উন্নয়ন শিখরে পৌঁছাতে পারে। তাই শিক্ষার্থীদের যথাযথ শিক্ষা অর্জন করে দেশ তথা মাতৃভূমির উন্নয়নে কাজ করতে হবে। বিকালে উপজেলা হলরুমে উপজেলার ক্ষুদ্র নৃ গোষ্টির ছাত্রছাত্রীদের শিক্ষা বৃত্তির চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ মাতৃভূমি ভুলে গেলে চলবে না। দেশ ও মাতৃভূমির প্রতি মমতা রাখতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, মনোযোগ ও সাধনার সাথে লেখাপড়া করলে লক্ষ্যে পৌঁছানো যায়। তোমাদের মতো শিক্ষার্থীদের সেই লক্ষ্যে পৌঁছাতে উৎসাহ-উদ্দীপনা দিতেই এ বৃত্তি প্রদান করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ গোষ্টির আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় ,ঢাকা হতে ২০১৫-১৬ অর্থ বছরের উন্নয়ন সহায়তা খাত হতে উপজেলার ক্ষুদ্র নৃ গোষ্টির ১০২জন ছাত্রছাত্রীদের এবং অবলুপ্ত ছিটমহলের ক্ষুদ্র নৃ গোষ্টির ৬১জন ছাত্রছাত্রীদের মাঝে তিন ক্যাটাগরিতে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৫(পাঁচ) লক্ষ টাকা বিতরণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে,উপজেলা ভাইসচেয়ারম্যানদ্বয় লুৎফুন্ন নাহার লাকি ও পরিমল দে সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.স.ম.নুরুজ্জামান, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আবুল হোসেনসহ  সাংবাদিক উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য