নিজের সিদ্ধান্তে সরে এসেছেন লারা লোটাসটিভি নাটকের সঙ্গে দীর্ঘদিনের পথচলা অভিনেত্রী লারা লোটাসের। খন্ড, ধারাবাহিক নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত কাজ করে চলেছেন তিনি। এ মুহূর্তে ‘অধিবাসী’, ‘দূরত্ব’সহ কয়েকটি ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত আছেন লারা লোটাস। এছাড়া আরও কয়েকটি নতুন ধারাবাহিকের শুটিং শুরু করবেন শিগগিরই। বেশ কিছুদিন আগে কয়েকটি খ- নাটকের কাজ শেষ করেছেন। সামনের কোরবানির ঈদে কিংবা বিশেষ কোনো দিবস উপলক্ষে বিভিন্ন চ্যানেলে নাটকগুলো প্রচার হবে বলে জানিয়েছেন এ অভিনেত্রী। অভিনয়ের ব্যস্ততা প্রসঙ্গে লারা লোটাস বলেন, কিছু নতুন কাজ করেছি। গল্পগুলো অসাধারণ। আমার মনের মতো চরিত্রও পেয়েছি। কাজ বেশ উপভোগ করেছি।

সামনের কোনো বিশেষ দিবসে নাটকগুলো প্রচার হবে। তাছাড়া কয়েকটি ধারাবাহিকে অভিনয়ের ব্যাপারেও কথা চলছে। আশা করছি আগামী মাসেই সেগুলোর কাজে হাত দেবো। অভিনয়ের পাশাপাশি মডেলিং ও টিভি অনুষ্ঠান উপস্থাপনার কাজও নিয়মিত করেন লারা লোটাস। তবে এর মধ্যে নতুন কোনো কাজ না করলেও শিগগিরই চমকপূর্ণ কিছু অনুষ্ঠান ও বিজ্ঞাপন নিয়ে হাজির হবেন বলে জানান তিনি। এ ব্যাপারে লারা লোটাস বলেন, বিজ্ঞাপন আগেরগুলোই প্রচার হচ্ছে। নতুন কোনো কাজ করলেও কথাবার্তা চলছে। চমকে ভরা বেশ কিছু বিজ্ঞাপনের কাজ নিয়ে হাজির হবো। সেসঙ্গে অনুষ্ঠান উপস্থাপনাও করবো।

এসব কাজের ব্যাপারে চূড়ান্ত হলে জানাতে পারবো বলে আশা করছি। টিভি নাটকে দীর্ঘদিন ধরেই পথ চলছেন লারা লোটাস। বর্তমান সময়ে এসে কাজগুলো কেমন লাগছে তার কাছে? জানতে চাইলে বলেন, নাটকের মানের ব্যাপারে বরাবরই আমার মতামত পজিটিভ। চ্যানেল অনেক হয়েছে। নাটকও অনেক প্রচার হচ্ছে। আমার মতে ভালো ভালো কাজ হচ্ছে। আগের চেয়ে অনেক উন্নত প্রযুক্তি এসেছে নাটকে। সেসঙ্গে নতুন অনেকে আসছেন শোবিজে। তবে তাদের সঠিকভাবে ব্যবহার করতে হবে। তাহলে নতুনদের শিল্পী হিসেবে তৈরি করা যাবে। আর যারা আসছেন তাদেরও মাথায় থাকতে হবে কয়েকটি নাটক বা বিজ্ঞাপনে কাজ করলেই শিল্পী হয়ে ওঠা যায় না। অথবা নিজেকে তারকা হিসেবে প্রতিষ্ঠা করা যায় না। ধৈর্য ধরতে হবে। আর পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে হবে। দীর্ঘদিনের অভিজ্ঞতা টিভি মাধ্যমে।

জনপ্রিয়তা, দর্শকের ভালোবাসা সবই পেয়েছেন এ মাধ্যমটি থেকে। সবমিলিয়ে প্রাপ্তি কতটুকু লারা লোটাসের। সে কথা জানাতে গিয়ে তিনি বলেন, আসলে এ হিসাবটা কখনো করিনি। নিজেকে ভালো অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা করার জন্য নিয়মিত কাজ করে যাচ্ছি। আমি মনে করি, এখনও ভালো অভিনেত্রী হয়ে উঠিনি। আরও সময় প্রয়োজন। তবে একটা ব্যাপার শেয়ার করি, আমি ক্যারিয়ারের শুরু থেকে অনেক অগোছালো ছিলাম। যে নাটকের প্রস্তাব পেতাম সেটাই করে ফেলতাম। দেখা গেছে, একসঙ্গে অনেক নাটকের কাজও করেছি। সেক্ষেত্রে কিছুটা সমস্যা হলেও অভিনয়টা শিখতে পেরেছি। অনুষ্ঠান উপস্থাপনা, বিজ্ঞাপনের মডেল হওয়া আর অভিনয় মাধ্যমেই সবসময় কাজ করে আসছেন লারা লোটাস। কখনো মিউজিক ভিডিওর মডেল হননি তিনি। এ কাজটির ঘোর বিরোধীও ছিলেন।

তবে নিজের সিদ্ধান্ত থেকে অবশেষে সরে এসেছেন। হালে মিউজিক ভিডিওতে কাজ করার ইচ্ছা পোষণ করেছেন ‘রমিজের আয়না’ ধারাবাহিক নাটক খ্যাত এ অভিনেত্রী। শুধু তাই নয়, কয়েকজন নির্মাতার সঙ্গে কথাও চূড়ান্ত হয়েছে। সব ঠিক থাকলে আগামী মাসেই মিউজিক ভিডিওর মডেল হিসেবে কাজ শুরু করবেন লারা লোটাস। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি মিউজিক ভিডিওর ঘোর বিরোধী ছিলাম। তবে এখন আগের অবস্থা নেই। অনেক ভালো কাজ হচ্ছে। আমি রীতিমতো ইমপ্রেসড। তাই উৎসাহ ও আগ্রহ নিয়েই এ মাধ্যমটিতে কাজ করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য