তেতুলিয়ায় অসহায় মুক্তিযোদ্ধা ও ভিক্ষুকদের মাঝে অর্থ সহায়তা প্রদানপিকেএসএফ ও আরডিআরএস’র যৌথ উদ্যোগে তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে দরিদ্র অসহায় মুক্তিযোদ্ধা ও ভিক্ষুকদের মাঝে এককালীন অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। দুপুরে ভজনপুর আরডিআরএস বাংলাদেশ ক্ষুদ্র ঋণ কর্মসূচী অফিস প্রাঙ্গণে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহায়তায় আরডিআরএস বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্র মুক্তিযোদ্ধা ও ভিক্ষুকদের মাঝে এই সহায়তার চেক বিতরণ করেন।

অনুষ্ঠানে তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরডিআরএস-বাংলাদেশ রংপুরের ক্ষুদ্র ঋণ প্রধান মো. হুমায়ুন কবির, আরডিআরএস বাংলাদেশ পঞ্চগড়ের কর্মসূচী সমন্বয়কারী রেজাউল করিম, আরডিআরএসের এলাকা ব্যবস্থাপক (ক্ষুদ্র ঋণ) সেকেন্দার আলী ও সমৃদ্ধি প্রোগ্রামের ইউনিয়ন সমন্বয়কারী কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মনসুর আলী প্রমুখ উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ ১৫ জন দরিদ্র মুক্তিযোদ্ধাকে ১ লাখ টাকা করে এককালীন অর্থ সহায়তা ও ২ লক্ষ টাকার সম্পদ ২ জন ভিক্ষুককে বিতরণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন বলেন, যে সরকারই ক্ষমতায় আসুক বাংলাদেশের কোন মানুষ গৃহহীণ থাকবে না, অভুক্ত থাকবে না। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন দেশের ভূমিহীন, অসহায়, ভিক্ষুক ও ছিন্নমুল মানুষের জন্য স্বনির্ভরতা অর্জনে নানামুখী কর্মসূচি হাতে নিয়েছে। দেশের অবহেলিত অনেক জেলা ও উপজেলায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে দরিদ্র মানুষের জন্য একাধিক বেসরকারি সংস্থা অনুদান প্রাপ্ত হয়ে কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, দেশের ভিক্ষুক ও গরীব অসহায় মানুষকে এখন আর জাকাতের জন্য লাইনে দাঁড়িয়ে প্রাণ দিতে হবে না। গৃহহীন হয়ে পথে-ঘাটে থাকতে হবে না। পর্যায়ক্রমে দেশের এসব ছিন্নমূল মানুষের পুণর্বাসনের ব্যবস্থা করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য