আরিফিন শুভএই প্রজন্মের নায়ক আরিফিন শুভ। সুদর্শন চেহারা, উচ্চতা, বাচনভঙ্গি, অ্যাকশন, নাচ সবদিক দিয়ে অন্য অনেকের চেয়ে এগিয়ে রয়েছেন তিনি। মডেলিং দিয়ে শোবিজ ক্যারিয়ার শুরু হলেও একসময় পৌঁছে যান তার লক্ষ্যে। অর্থাৎ চলচ্চিত্রের তারকা হয়ে এরইমধ্যে বেশ নাম কামিয়েছেন তিনি। ‘জাগো’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘অগ্নি’, ‘কিস্তিমাত’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘তারকাঁটা’, ‘ছুঁয়ে দিলে মন’, ‘অস্তিত্ব’সহ বেশকিছু ছবিতে অভিনয় করেন শুভ। এবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত প্রথম যৌথ প্রযোজনার ছবি ‘নিয়তি’। আসছে ১২ই আগস্ট ছবিটি বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন নবাগত নায়িকা জলি।

ছবিটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। জাজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় ‘নিয়তি’র ট্রেলার। পৌনে ৪ মিনিটের ভিডিওটিতে উঠে এসেছে সিনেমাটির চুম্বক অংশ ও কয়েকটি গানের অংশবিশেষ। ট্রেলারে দুর্দান্ত প্রেমের গল্পের আভাস দিয়েছেন পরিচালক। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের ব্যানারে নির্মিত এ ছবিটি নিয়ে আরিফিন শুভ বলেন, গত ১০ই জুন ছবিটি ভারতে মুক্তি পেয়েছিল। এবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। আমার প্রথম যৌথ প্রযোজনার ছবি এটি। আর জাকির হোসেন রাজু স্যারের সঙ্গে প্রথম কাজ করা হয়েছে এ ছবিতে। তাই ভক্তদের ও সব শ্রেণীর দর্শকদের এ ছবিটি দেখার অনুরোধ করছি। শুভ এ ছবিটি নিয়ে বেশ আশাবাদী। তিনি আরও বলেন, এ ছবিটি ভারতে মুক্তি পাওয়ার সময় দর্শকদের অভিব্যক্তি দেখার জন্য সেখানে গিয়েছিলাম আমি। যাওয়ার পর দেখলাম দর্শকরা ছবিটি বেশ পছন্দ করেছেন। তাই এদেশের দর্শকরাও ছবিটি দেখে মন্তব্য করুক এটাই চাওয়া থাকবে।

‘নিয়তি’ ছবিতে আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ঈশানী,  মৌসুমী সাহা, সুপ্রিয় দত্ত প্রমুখ। এদিকে আরিফিন শুভ বর্তমানে বান্দরবানে ‘প্রেমী ও প্রেমী’ ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন নুসরাত ফারিয়া। এ ছবিটিও পরিচালনা করছেন জাকির হোসেন রাজু। শুভ বলেন, বৃষ্টির জন্য বেশ ঝামেলা পোহাতে হচ্ছে। তবে কাজটি বেশ উপভোগ করছি। আগামীকাল বান্দরবানে শুটিং শেষে ঢাকায় আসব। এরপর ‘নিয়তি’ ছবির প্রচারণায় বিভিন্ন টিভি অনুষ্ঠানে অংশ নেয়ার ইচ্ছে রয়েছে। শুভ ২০০৫ সালে মডেলিং শুরু করেন। ২০০৭ সালে প্রথম মোস্তফা সরয়ার ফারুকীর ‘হ্যাঁ-না’ নাটকে অভিনয় করেন।

২০০৮ সালে ‘ইজ ইকুয়াল টু’ ধারাবাহিক নাটকে অভিনয় করে তার অবস্থান শক্ত করেন। ২০১০ সালে খিজির হায়াত খান পরিচালিত ‘জাগো’ চলচ্চিত্রের মাধ্যমে তার রূপালী পর্দায় অভিষেক হয়। কয়েক বছর বিরতির পর ২০১৩ সালে চলচ্চিত্র পরিচালক সাফি উদ্দিন শফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ ছবিতে খলচরিত্রে অভিনয় করে দর্শকের প্রশংসা পান। এই চলচ্চিত্রে তার সহশিল্পী ছিলেন শাকিব খান ও জয়া আহসান। এরপর তিনি দেবাশীষ বিশ্বাস, ইফতেখার চৌধুরী, শাহাদৎ হোসেন লিটন, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, অনন্য মামুন, আশিকুর রহমান, শিহাব শাহিনের সঙ্গে একটানা কাজ করেন। র্বর্তমানে তার হাতে রয়েছে বেশকিছু ছবি। এরমধ্যে মাহিয়া মাহির বিপরীতে ‘ঢাকা অ্যাটাক’ নামে একটি ছবিতে কাজ করেছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন দীপংকর দীপক। তবে এই মুহূর্তে ‘নিয়তি’ ছবিটি নিয়েই ভাবছেন শুভ। ছবিটি নিয়ে তার ভাষ্য, অন্য ছবির কথা আপাতত মাথায় রাখতে চাই না। এখন শুধুই ‘নিয়তি’ নিয়ে ভাবছি। আমার বিশ্বাস, ছবিটি দর্শকরা পছন্দ করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য