কৃষকের পছন্দ অনুযায়ী সার সরবরাহ করতে হবেদিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) দিনাজপুর ইউনিটের ১২তম বার্ষিক সাধারন সভা-২০১৬ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১ টায় দিনাজপুর স্টেশন ক্লাবে এই সাধারন সভা অনুষ্ঠিত হয়।

বিএফএ দিনাজপুর ইউনিটের সভাপতি সুজা-উর-রব এর সভাপতিত্বে বার্ষিক সাধারন সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএফএ কেন্দ্রীয় কমিটির পরিচালক এম রেজাউল করিম রঞ্জু, মো. আব্দুল ওয়াহেদ, উপদেষ্টা আলহাজ্ব এ, জেড, এম রেওয়ানুল হক।

স্বাগত বক্তব্য দেন বিএফএ দিনাজপুর ইউনিটের সহ-সভাপতি ও দিনাজপুর চেম্বার অব কমার্স এর সাবেক সভাপতি মোসাদ্দেক হুসেন, বিএফএ’র সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম, বিএফএ’র কোষাধ্যক্ষ আব্দুর ছাত্তার।

বক্তারা বলেন, বাফার গোডাউনে ও খোলা আকাশের নিচে মজুদকৃত সারের অধিকাংশই জমাট বাধে এবং বৃষ্টির পানি বস্তায় প্রবেশ করার ফলে ওজনে কম হয়ে যায়। এটা আমাদের প্রধান সমস্যা। এই সার কৃষকদের কাছে মার্কেটিং করতে গেলে তারা নিতে চায় না। ফলে আমাদের বিপদে পড়তে হয়।

দেশের খাদ্য উৎপাদনে উত্তরাঞ্চলের কৃষক মুল ভুমিকা পালন করে থাকে। তাই গুনগত মান ও মোটাদানাসহ কৃষকের পছন্দ অনুযায়ী সার সরবরাহ করার আহবান জানান বক্তারা।

এছাড়াও সাধারন সভায় অন্যন্যদের মধ্যে বিএফএ দিনাজপুর ইউনিটের সহ-সভাপতি ও পার্বতীপুরের মেয়র মেনহাজুল হক, সদস্য মাহামুদুর রশিদ, মকবুল হোসেন, মেজবাউল আলম, হেম চন্দ্র দাসসহ সকল জেলা ও উপজেলার সার ডিলারগণ উপস্থিত ছিলেন।

ঢাকা বিএফএ কেন্দ্রীয় কমিটির পরিচালক আলহাজ্ব মো. জাহিদ আলী’র সঞ্চালনায় সাধারন সভায় মুক্ত আলোচনায় অংশ নেন নবাবগঞ্জ উপজেলার ডিলার মকবুল হোসেন, হাকিমপুরের ডিলার নুরুজ্জামান, চিরিরবন্দরের ডিলার নুরুল ইসলাম ও কাহারোলের ডিলার মো. দুলুর হক।

পরে মধ্যাহ্ন ভোজন শেষে বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) দিনাজপুর ইউনিট বিলুপ্ত ঘোষনা করে পুনরায় সুজা-উর-রব কে সভাপতি ও আলহাজ্ব ফরিদুল ইসলাম কে সাধারন সম্পাদক করে ২ বছর মেয়াদী ৩২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ) দিনাজপুর ইউনিট
সভাপতি : সুজা-উর-রব। সহ-সভাপতি : মোসাদ্দেক হুসেন, এ জেড এম মেনহাজুল হক,  আলহাজ্ব মো. জাহিদ আলী, শ্রী সুদর্শন পালিত, শ্রী ভবানী শংকর আগরওয়ালা, সহিদুর রহমান পাটোয়ারী,  মশিয়ার রহমান। সাধারন সম্পাদক : আলহাজ্ব ফরিদুল ইসলাম। যুগ্ম সাধারন সম্পাদক : জহুরুল হক খান, আতিয়ার রহমান, আব্দুস সালাম মিন্টু। কোষাধ্যক্ষ : মো. আব্দুস সাত্তার। দপ্তর সম্পাদক : আকবর হোসেন। সহ- দপ্তর সম্পাদক : মো. লিয়াকত আলী। প্রচার সম্পাদক : মো. আনোয়ারুল হক। নির্বাহী সদস্য : মোজাম্মেল হক, আবু বকর সিদ্দিক সরকার, শ্রী কৃষন লাল আগারওয়ালা, শ্রী ভোজন সরকার, মো. নুরুল ইসলাম, মো. ইয়াকুব আলী, শ্রী মহিতোষ চন্দ্র চন্দ, আলহাজ্ব মো. নুরল ইসলাম, নুর-ই মোহাম্মদ, শ্রী দিলীপ কুমার কুন্ডু, শাহিনুর আলম, মো. মকবুল হোসেন, মো. জাহাঙ্গীর আলম সুজা, মো. ফজলুর রহমান, মো. ইয়াসিন আলী, আনোয়ার হোসেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য