জঙ্গি হামলা প্রতিরোধে উত্তাল রংপুর, বিভিন্ন সংগঠনের মানববন্ধনজঙ্গি হামলায় ঢাকার গুলশান, শোলাকিয়া, সহ দেশের বিভিন্ন স্থানে নিরাপরাধ বিদেশী নাগরিক, পুলিশ সহ সাধারন মানুষকে হত্যা, বিভিন্ন স্থানে গুপ্তহত্যায় পুরহিত হত্যার প্রতিবাদে গতকাল উত্তাল ছিল রংপুর নগরী। বিভিন্ন সংগঠন মানব বন্ধন, সমাবেশ করে জঙ্গি হামলার তীব্র প্রতিবাদ ও জঙ্গিদের প্রতিহত করার ঘোষণা দেন। এদিকে জঙ্গীবাদ প্রতিরোধ ও শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার জাতীয় ঐক্যের ডাক দেয় সুশাসনের জন্য নাগরিক সুজন।

সুশাসনের জন্য নাগরিকঃ সকালে কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচির অংশ হিসাবে রংপুর মহানগরীতে মানববন্ধন ও সমাবেশ করেছে সুজন। রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, সুজন জাতীয় কমিটির সদস্য  রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আকবর হোসেন, মহানগর কমিটির সভাপতি সাংবাদিক আফতাব হোসেন, জেলা সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মনোয়ার হোসেন, নারী নেত্রী হাসনা চৌধুরী ও খাদেমুল ইসলাম বসুনিয়া, প্রমুখ।  বক্তারা, অসাম্প্রদায়িক বাংলাদেশে শান্তি-স¤প্রীতি প্রতিষ্ঠার জাতীয় ঐক্যের ডাক দিয়ে জঙ্গীবাদ রুখতে সকল নাগরিককে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। মানববন্ধনে জেলা ও মহানগর সুজনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন পেশাজীবি, নাগরিক সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করে।

বক্তারা সমাবেশে ঢাকার গুলশানে আার্টিজান হোটেল ও শোলাকিয়ায় জঙ্গি হামলার নিন্দা জানিয়ে সামাজের সকল স্তরের মানুষকে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে জঙ্গিদের চিহ্নিত করে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান এবং নিজ এলাকায় কমিটির মাধ্যমে জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি গঠন করে এ দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাস গুপ্তহত্যার বিরুদ্ধে গনআন্দোলন গড়ে তোলার আহবান জানান।

শেখ রাসেল মোমোরিয়াল সমাজকল্যাণ সংস্থাঃ এদিকে বেলা ১২ টায় নগরীর কাচারী বাজার জিরো পয়েন্ট চত্তরে শেখ রাসেল মোমোরিয়াল সমাজকল্যাণ সংস্থা বিভাগীয় কমিটির ডাকে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলালীগ সমাজের সকল স্তরের মানুষ বিক্ষোভ সমাবেশ ও মানব-বন্ধনে  অংশ নেন।

শেখ রাসেল মোমোরিয়াল সমাজকল্যাণ সংস্থা বিভাগীয় কমিটির নেতা বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন শেখ রাসেল মোমোরিয়াল সমাজকল্যাণ সংস্থার কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ রাজিয়া মোস্তফা, রংপুর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটিুল, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, শেখ রাসেল মোমোরিয়াল সমাজকল্যাণ সংস্থার বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহফুজ আলম প্রিন্স, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদল, শ্রমিক নেতা শহিদুল ইসলাম হিরা, ত্রাণ বিষয়ক সম্পাদক বদরুজ্জামান, ক্রীড়া সম্পাদক রজব আলী সুমন, মাজহারুল ইসলাম মন্টু  সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বাংলাদেশ ৪র্থ শ্রেণী কর্মচারী পরিষদঃ দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্তরে বাংলাদেশ ৪র্থ শ্রেণী কর্মচারী পরিষদের ডাকে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

বাংলাদেশ ৪র্থ শ্রেণী কর্মচারী পরিষদ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি আনিছুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আবু তালেব, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ বরকত উল্লাহ, বাংলাদেশ ৪র্থ শ্রেণী কর্মচারী পরিষদ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, সহ-সম্পাদক আশিকুর রহমান নয়ন প্রমুখ।

রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন ঃ রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের উদ্যোগে জঙ্গিবাদ মোকাবেলার ঘোষনা দিয়ে আজ বিকেল ৩টায় লাঠি মিছিলের আয়োজন করা হয়েছে। মিছিলটি কামারপাড়া ঢাকা কোচ ষ্ট্যান্ড থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সমাবেশ করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য