দিনাজপুরে জঙ্গীবাদ প্রতিরোধ ও শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় সুজন’র মানবন্ধনদিনাজপুর সংবাদাতাঃ জঙ্গীবাদ প্রতিরোধ ও শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় অসাম্প্রদায়িক ও গনতান্ত্রিক শক্তির জাতীয় ঐক্যের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে সুশাসনের জন্যে নাগরিক(সুজন) দিনাজপুর জেলা কমিটি।

গতকাল শনিবার সুশাসনের জন্যে নাগরিক(সুজন) দিনাজপুর জেলা কমিটির আয়োজনে সকাল ১১টায় দিনাজপুর বড় ময়দানে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করা হয়েছে। মানববন্ধন চলাকালিন সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা তথাকথিত ধর্ম ব্যবসায়ীদের জালে ফেঁসে যাওয়া এদেশের বিপথগামী তরুন সমাজকে রক্ষায় সম্মিলিত উদ্যোগের পাশাপাশি প্রয়োজন অভিভাবকদেও সচেতনতা।

ছেলেমেয়েদের উচ্চ শিক্ষার জন্যে দেশ-বিদেশের নামীদামী শিক্ষা প্রতিষ্ঠানে ভর্ত্তি করে দিলেই কেবল অভিাবকদের দায়িত্ব ও কর্তব্য শেষ হয়ে যায় না। উচ্চ শিক্ষার জন্যে ভর্ত্তি হওয়া শিক্ষার্থীদের উপর সবসময় নজর রাখতে হবে,তারা কখন কোথায় কি করছে,কার সাথে মিশছে এবং সঠিক পথে চলছে কিনা তাহলেই কেবল ভালো সন্তানের গর্বিত পিতা-মাতা হওয়া সম্ভব হবে।

তারা বলেন, অভিভাবকদের নজরদারীহীনতার কারনে বিত্তশালী পরিবারের উচ্চ শিক্ষিত ছেলেমেয়েদের মাঝেই একশ্রেনীর স্বার্থবাদী ধর্মব্যবসায়ীরা ধর্মান্ধতার বিষবাষ্প ছড়িয়ে দিতে সক্ষম হয়েছে, যে কারনে দেশে-বিদেশে অধ্যায়নরত শিক্ষার্থীরা আজ বিপথে গিয়ে সমাজ ও দেশের ক্ষতি সাধনে অন্যের হয়ে কাজ করছে, আমরা সন্তানদের প্রতি খেয়াল রাখার জন্যে অভিভাবক ও বিদ্যালয়-মহাবিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা,প্রশাসনিক কর্মকর্তাদের আহবান রাখছি। সর্তকতার সাথে পথ চললে কোন শক্তিই আমাদেও যুবকদের ঐক্যবদ্ধও শক্তির সাথে পেরে উঠবে না।

মানববন্ধন থেকে অবিলম্বে জঙ্গিবাদী অপতৎপরতা কঠোর হাতে দমনের আহবানসহ ৭ দফা বাস্তবায়নের দাবী জানানো হয়। সুজন দিনাজপুর জেলা কমিটির সভাপতি মোঃ বেলাল উদ্দীন শিকদার রুবেলের সভাপতিত্বে মানববন্ধন চলাকালিন সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন,জেলা কমিটির উপদেষ্টা ডাঃ মুহম্মদ শহীদুল্লাহ, মোঃ শাহাদৎ হোসেন, সম্পাদক মোঃ লোকমান হাকিম,সহ-সভাপতি মোঃ ফজলুর রহমান,যুগ্ম-সম্পাদক মোঃ রাহিজুর ইসলাম এবং রোভার স্কাউট সুদীপ্ত রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য